প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :স্নোবল খাবারটা দেখলে মনে হবে যেন আপনি অতিথির সামনে এক বাটি তুষার রেখে দিয়েছে। আর খেতেও অনেক দারুণ। স্নোবল খাবারটি দেখলে মনে হয় যেন এটি অনেক তৈরি করা অনেক কঠিন রেসেপি। কিন্তু মটেও তেমন না। অন্য যেকোনো ডেজার্ট তৈরি থেকে এটি তৈরি করা অনেক সহজ। তাহলে আপনিও এই বড়দিনে আপনার অতিথিকে চমকে দিতে তার সামনে দিতে পারেন এক বাটি তুষার অর্থাৎ স্নোবল। আসুন তাহলে জেনে নেই কীভাবে তৈরি করবেন স্নোবল

 

 

 

উপকরণ:

ডিম ২টি,

চিনি ১ কাপ (ব্লেন্ডারে গুঁড়া করা বা আইসিং সুগার)

লবণ ১ চিমটি, (ইচ্ছা, তবে লবণে স্বাদ বাড়ে)

দুধ ১ লিটার,

কর্ণ ফ্লাওয়ার ২ চা চামচ,

কাজু বাদাম পরিমাণ মতো (সাজানোর জন্য)

কিউব করা মোরব্বা, চেরি ফল, সাজানোর জন্য (ইচ্ছা)

প্রণালি:

২টি ডিম একটা বাটিতে ভেঙে নিয়ে কুসুম ও সাদা অংশ আলাদা করে নিতে হবে।ডিমের সাদা অংশ ভালোভাবে ফেটে ফোম হয়ে গেলে কর্ণ ফ্লাওয়ার ও আইসিং সুগার মিশিয়ে বেট করে নিতে হবে।

 

তারপর চুলায় প্যান বসিয়ে দুধ ঢেলে লবণ দিয়ে একটু ঘন করতে হবে।(একটু ছোড়ানো চওরা টাইপ প্যান নিলে ভালো হয়। এতে ডিমের বিট দিতে সুবিধা হবে)তারপর আগে থেকে করে রাখা ডিমের বিট চামচ দিয়ে গোল গোল আকারে দুধের মধ্যে ছেড়ে দিন।

 

সবটা দেয়া হলে গোল কাঠের চামচ দিয়ে আলতো করে নেড়ে ৫ মিনিট চুলায় রেখে নামিয়ে ঠাণ্ডা করতে হবে। (মনে রাখতে হবে বেশি নাড়াচাড়া করলে এবং জোড়ে নাড়া দিলে বোল ভেঙে যাবে।)

ঠাণ্ডা হয়ে গেলে আপনার পছন্দ মতো  কাজুবাদাম, চেরি ফল অথবা মোরব্বা ছিটিয়ে পরিবেশন করুন। তবে মনে রাখত হবে স্নোবল ঠাণ্ডা ঠাণ্ডা খেতে বেশি ভালো লাগে।