প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  রাষ্ট্রীয় প্রয়োজনে র‍্যাব যেকোন দায়িত্ব পালন করছে এবং ভবিষ্যতেও করবে বলে মন্তব্য করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। আজ মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। কোন ধরনের জঙ্গিবাদী কার্যক্রম যেন না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, রাষ্ট্রীয় প্রয়োজনে র‌্যাব যেকোন দায়িত্ব পালন করে থাকে। কিন্তু জঙ্গি দমন র‌্যাবের প্রধান লক্ষ্য, যা থেকে আমরা কখনোই বিচ্যুত হব না। নিরাপত্তার স্বার্থে সব প্রস্তুতি বলা সম্ভব নয় জানিয়ে র‌্যাব ডিজি বলেন, র‌্যাব সর্বশক্তি দিয়ে একুশের রাতের নিরাপত্তা নিশ্চিত করবে।

 

র‌্যাব ডিজি বলেন, শহীদ মিনারে বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, সুইপিং ফোর্স, স্পেশাল স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। পোশাকধারী সদস্যের পাশাপাশি সাদা পোশাকেও র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করবেন। সিসিটিভি ক্যামেরা ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ করা হবে বলে। রাজধানীতে শহীদ মিনার কেন্দ্রিক নিরাপত্তাসহ সারাদেশে র‌্যাবের ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারকে ৫টি সেক্টরে বিভক্ত করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

 

কোনো ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে র‌্যাব ডিজি বলেন, স্পেসিফিক কোনো থ্রেট নেই। তবে সবসময় আমরা বিষয়টা মাথায় রাখি। রাষ্ট্রীয় অন্যান্য গোয়েন্দা সংস্থা সমন্বয় করে সবসময় তথ্য সংগ্রহ করা হয়। এছাড়া র‌্যাবের নিজস্ব গোয়েন্দারা ২৪/৭ জঙ্গিদের গতিবিধির প্রতি নজর রাখছেন। এদিন সকালে র‌্যাবের বোমা ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও সুইপিং টিম শহীদ মিনার এলাকা পর্যবেক্ষণ ও সুইপিং করে।