প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  অমর একুশে গ্রন্থমেলা ২০১৮-তে প্রকাশিত আরাফাত শাহরিয়ারের লেখা ক্যারিয়ার বিষয়ক বই ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’র মোড়ক উন্মোচন করা হয়েছে। বইটির মোড়ক উন্মোচন করেছেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের ভাইস চ্যান্সেলর ও বিশিষ্ট মৃত্তিকাবিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক।

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. এস এম ইমামুল হকের সহধর্মিণী মন্টি ইমাম হক।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহসিনা হোসাইনসহ  অনেকে।

 

সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণে  মোড়ক উন্মোচন মঞ্চে অনুষ্ঠিত হয় বইটির প্রকাশনা উৎসব।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এস এম ইমামুল হক বলেন, ‌চাকরিপ্রার্থীদের জন্য দরকারি একটি বই ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’। বিসিএস, ব্যাংক জবসহ চাকরিপ্রার্থীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকা সব চাকরির বিশদ প্রস্তুতি ও পরামর্শ রয়েছে এতে। বইটিতে বিভিন্ন নিয়োগ পরীক্ষায় শীর্ষে থাকা মেধাবীরা পরামর্শ দিয়েছেন, নিজেদের অভিজ্ঞতা ভাগাভাগি করেছেন। পড়াশোনা শেষ করে চাকরি খুঁজছেন- এমন সবার অনেক কাজে লাগবে বইটি।’

 

অনুষ্ঠান পরিচালনা করেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহসিনা হোসাইন। তিনি জানান, ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’ বইটির প্রকাশক শীর্ষ প্রকাশনা সংস্থা ‘ঐতিহ্য’। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।  বইটি পাওয়া যাচ্ছে বইমেলায় ঐতিহ্যের স্টলে (প্যাভিলিয়ন ১৬)।

 

ঘরে বসে রকমারি ডট কম থেকে কিনতে ফোনে অর্ডার করতে হবে ১৬২৯৭ বা ০১৫১৯৫২১৯৭১ নম্বরে। অথবা অনলাইনে অর্ডার করতে rokomari.com ওয়েবসাইট ভিজিট করতে হবে ।