প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন নিবন্ধন পরিদপ্তরের ১৪ জন জেলা রেজিষ্ট্রারকে বদলি করা হয়েছে। একইসঙ্গে ৭ জনকে জেলা রেজিষ্ট্রার হিসেবে পদোন্নতি দিয়ে পদায়ন করা হয়েছে।

বদলি ও পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের আগামী ১ জানুয়ারির মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।  আজ বুধবার আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে এ সম্পর্কিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো. রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বদলির আদেশপ্রাপ্ত জেলা রেজিষ্ট্রারদের মধ্যে জিয়াউল হককে গাজীপুর থেকে কিশোরগঞ্জ; গোলাম ফারুককে বরগুনা থেকে নাটোর; আনন্দ বর্মনকে নাটোর থেকে চাঁপাইনবাবগঞ্জ; আব্দুর রেজ্জাককে চাঁপাইনবাবগঞ্জ থেকে মাদারীপুর; মুন্সী মোখলেছুর রহমানকে ঝালকাঠি থেকে গাজীপুর; সৈয়দা রওশন আরাকে হবিগঞ্জ থেকে চাঁদপুর; মোস্তাক আহমেদকে চাঁদপুর থেকে মানিকগঞ্জ; সরকার লুত্ফুল কবীরকে লালমনিরহাট থেকে ময়মনসিংহ; মো. মকবুল হোসেনকে রংপুর থেকে বগুড়া; আব্দুস সালাম প্রামানিককে নীলফামারী থেকে রংপুর; মো. আনোয়ারুল হক চৌধুরীকে গোপালগঞ্জ থেকে যশোর; শেখ মো. হাবীবুল্লাহকে নড়াইল থেকে বরিশাল; মোহসীন মিয়াকে মাগুরা থেকে দিনাজপুর এবং মো. লুত্ফর রহমানকে দিনাজপুর থেকে নীলফামারীতে বদলি করা হয়েছে।

এদিকে ৭ জন সাব রেজিষ্ট্রারকে জেলা রেজিষ্ট্রার হিসেবে আজ বুধবার পদোন্নতি দেওয়া হয়েছে। একইসঙ্গে এদের নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। এদের মধ্যে মো. হেলাল উদ্দীনকে ঝালকাঠি; ইলিয়াস হোসেনকে হবিগঞ্জ; তাপস কুমার রায়কে লালমনিরহাট; গাজী আবু হানিফকে গোপালগঞ্জ; আবু বকর মো. আব্দুল মুজিবকে বরগুনা; মিজানুর রহমান তালুকদারকে নড়াইল এবং আবুল বাশার হাওলাদারকে মাগুরায় জেলা রেজিষ্ট্রার পদে পদায়ন করা হয়েছে।