প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :   কক্সবাজারের মহেশখালীতে আকাশে উড়ন্ত অবস্থায় বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় মহেশখালী পৌরসভার পুটিবিলা পালপাড়া এবং ছোট মহেশখালী ইউনিয়নের জালিয়াপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।তবে এ ঘটনায় দুই বিমানে থাকা চারজন পাইলটকে জীবিত উদ্ধার করা হয়েছে।

 

এ প্রসঙ্গে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত জানান, বিমান বাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান সান্ধ্যকালীন মহড়ায় উড়তে গিয়ে আকাশে সংঘর্ষ হয়। পরে মাটিতে পড়ে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত অংশটি মহেশখালী উপজেলার দুটি স্থানে পড়েছে বলে জানালেও এতে কেউ হতাহত হয়েছে কিনা তা জানাতে পারেননি তিনি।

 

তিনি বলেন, বিধ্বস্ত বিমান দুটি এয়ারফোর্সের অতটুকুই সংশ্লিষ্ট বিভাগ তাকে জানিয়েছেন। সেখানে কে বা কারা ছিলেন তা আইএসপিআর তথ্য বিবরণী মাধ্যমে জানাবে।

 

আইএসপিআর জানায়, বিধ্বস্ত বিমানের একটিতে ছিলেন গ্রুপ ক্যাপ্টেন শরীফ ও স্কোয়াড্রন লিডার মনির। অপর বিমানে ছিলেন উইং কমান্ডার আজিম ও রাজীব। চার পাইলট বুধবার সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে প্রশিক্ষণ বিমান দুটি নিয়ে উড্ডয়ন করেন।

 

৫০ মিনিট পর কন্ট্রোল রুমের সঙ্গে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

 

এ ব্যাপারে আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রাশিদুল হাসান বলেন, দুই বিমানে থাকা চারজনকে উদ্ধার করা হয়েছে। তাদের চিকিৎসা চলছে।