প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :     ওপেনার সালাউদ্দিন পাপ্পুর ঝড়ো সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ষষ্ঠ জয় পেল লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ নিজেদের নবম ম্যাচে রূপগঞ্জ ২৬ রানে হারিয়েছে কলাবাগান ক্রীড়াচক্রকে। এই জয়ে ১২ পয়েন্ট সংগ্রহে নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে উঠে এল রূপগঞ্জ। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আবাহনী। সমানসংখ্যক ম্যাচে সপ্তম হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে কলাবাগান।

 

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনার আব্দুল মাজিদের বিদায়ে দলীয় ৪৬ রানে প্রথম উইকেট হারায় রুপগঞ্জ। ২০ রান করেন তিনি। এরপর ১৫০ রানের জুটি গড়েন সালাউদ্দিন পাপ্পু ও মোহাম্মদ নাইম। মারমুখী মেজাজে থাকা পাপ্পু ৮১ বলে তিন অংকে পৌঁছান। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটা তার প্রথম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৯৫ বলে ১২ চার ৮ ছক্কায় ১২৫ রান করে প্যাভিলিয়নে ফিরেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

 

পাপ্পুর বিধ্বংসী ইনিংসের পর অধিনায়ক নাইম ইসলাম ৫৩ বলে ৬১, মোহাম্মদ নাইম ৪৫ ও ভারতের পারভেজ রসুল ৩৭ বলে ৩২ রান করেন। সম্মিলিত অবদানে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩১৪ রানের বড় সংগ্রহ পায় রূপগঞ্জ। কলাবাগানের আবুল হাসান ও তাইবুর রহমান ২টি করে উইকেট নেন।

 

৩১৫ রানের বড় টার্গেটে যেভাবে দায়িত্ব নিয়ে খেলা উচিত ছিল, তার ধারেকাছেও যেতে পারেনি কলাবাগানের ব্যাটসম্যানরা। মাত্র দুই ব্যাটসম্যান হাফ-সেঞ্চুরি করেছেন। তারা হলেন- ভারতের শ্রীবতস গোস্বামী ও মোহাম্মদ আশরাফুল। গোস্বামী ১০২ বলে ৭৫ ও সাবেক ‘লিটল মাস্টার’ অ্যাশ ৬৭ বলে ৬৪ রান করেন। অন্য ব্যাটসম্যানরা ব্যর্থতায় শেষ পর্যন্ত ২৮৮ রানে গিয়ে থামে কলাবাগানের ইনিংস। রূপগঞ্জের রসুল ও আসিফ ৩টি করে উইকেট নেন। ম্যাচের সেরা পাপ্পু।