প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :      গ্রিল চিকেন খেতে আমরা সবাই পছন্দ করি। রাস্তার পাশের হোটেল রেস্টুরেন্টগুলোতে সাজিয়ে রাখা গ্রিল দেখে সবারই একটু হলেও জিভে জল আসে। কিন্তু আপনি কি জানেন চাইলেই ঘরে বসে গ্যাসের চুলাতেই তৈরি করতে পারেন মজাদার এই চিকেন গ্রিল। আজকের রেসিপি আয়োজনে আপনাদের জন্য রয়েছে গ্যাসের চুলায় গ্রিল চিকেন তৈরি করার প্রনালী। খুব সহজে এবং তাড়াতাড়ি এই পদটি তৈরি করা যায়। চলুন জেনে নিই, কী কী উপকরণ লাগবে এই রেসিপিতে এবং কীভাবে তৈরি করবেন গ্যাসের চুলায় গ্রিল চিকেন।

 

উপকরণ :

১। ফার্মের মুরগির থাই ৪ পিস

২। মাস্টারড ২ টেবিল চামচ

৩। পেপারকর্ন সামান্য পরিমাণ

৪। ইতালিয়ান সিজলিং এক চিমটি

৫। বার বি কিউ সস এক কাপ

৬। তেল ৬ টেবিল চামচ

৭। লবণ পরিমান মত

৮। গোল মরিচ গুঁড়া আধা চামচ

৯। জয়ত্রী আধা চামচ

১০। পোস্তদানা আধা চামচ

১১। জয়ফল আধা চামচ

১২। আদা বাটা, রসুন বাটা আধা চামচ

১৩। গরম মসলা আধা চামচ

১৪। মরিচ গুঁড়া আধা চামচ

প্রস্তুত প্রণালী :

ফার্মের মুরগির থাই চামড়া সহ অথবা ছাড়া কেটে নিয়ে, ভালো করে ছুড়ি দিয়ে কেচে নিন । এবার মাস্টারড, পেপারকরন, ইতালিয়ান সিজলিং, বার বি কিউ সস , গোল মরিচ গুঁড়া সহ তেল বাদে সব উপকরণ ভালো করে মুরগির সাথে মিশিয়ে ৩ ঘণ্টা মেরিনেট করে রাখতে হবে।

৩ ঘণ্টা পর একটি ফ্রাইপ্যানে একদম সামান্য তেল গরম করতে হবে, তারপর মেরিনেট করা মাংস ফ্রাইপ্যানে ছেড়ে দিবেন । প্রথমে মাংস এপিঠ ওপিঠ করে ভাজতে হবে, মাংস হালকা কালচে না হওয়া পর্যন্ত।

তারপর মাংস সেদ্ধ হওয়ার জন্য ফ্রাই পেন ঢাকনা দিয়ে ঢেকে দিন। ৫ মিনিট পর মাংস সেদ্ধ হয়ে আসলে দেখবেন মাংস দিয়ে অনেক পানি বের হয়ে গিয়েছে। মাংসের উপর আবার সামান্য করে বারবিকিউ সস ঢেলে দিন। পানি শুকিয়ে গেলে, গ্রিল এর কালার ধারন করলে নামিয়ে রায়তা দিয়ে পরিবেশন করুন।