প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট : ব্যবসায়ীদের সঙ্গে সু-সম্পর্ক বজায় রেখে এগিয়ে যেতে হবে। ব্যবসায়ীদের সঙ্গে সু-সম্পর্ক থাকলে এনবিআর সবার কাছে গ্রহণযোগ্য হয়ে থাকবে এর ফলে শুল্ক ও ট্যাক্স ফাঁকির প্রবণতাও কমে আসবে বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নবনিযুক্ত চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

 

এনবিআর চেয়ারম্যান বলেন, এনবিআরর নীতি হতে হবে ব্যবসাবান্ধব। তাতে আমাদের রাজস্ব বাড়বে। আমরা এমন কোনো কাজ করব না, যার মাধ্যমে রাজস্ব কমে যেতে পারে। ব্যবসায়ীদের সঙ্গে সু-সম্পর্ক থাকতে হবে আমাদের। দেশের উন্নয়নের জন্য আমাদের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের প্রচেষ্ঠাই সবচেয়ে বেশি প্রয়োজন। কারণ বাজেটের আকার বাড়ছে। যেসব ক্ষেত্রে শুল্ক ও ট্যাক্স ফাঁকির প্রবণতা দেখা যায় সেগুলো আদায়ের প্রচেষ্ঠা রয়েছে।

 

তিনি আরো বলেন, আসন্ন বাজেটে এমন ধরনের ব্যবসাবান্ধব পরিকল্পনা দেওয়ার চেষ্টা করব, যা ব্যবসায়ীদের আরো সুযোগ সৃষ্টি হবে। এর আগে এনবিআরের চেয়ারম্যান সস্ত্রীক বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। এসময় রাজস্ব বোর্ডের সদস্য এসএম আশফাক হুসেন, সদস্য জিয়া উদ্দিন মাহমুদ, শাহনাজ পারভিন, কর অঞ্চল-৩ এর কমিশনার নাহার ফেরদৌসীসহ বিভিন্ন কর অঞ্চলের কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।