প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :     সেক্সের কথা এলে পুরুষরাই অনেক বেশি স্বার্থপর হয়ে যায়। পুরুষরা সেক্সের সময় নিজেদের অধিপত্য বজায় রাখতে গিয়ে মহিলাদের কী সমস্যা হচ্ছে বা হচ্ছে না, সে ব্যাপারে একদম খেয়াল রাখে না। যাকে অনেকে মেল ইগোর সঙ্গেও তুলনা করছেন। পুরুষ এবং নারী যখন একে অপরের সঙ্গে মিলিত হয় তখন তাঁদের অনুভূতি আরও গভীর হয়। কিন্তু সম্প্রতি এক সমীক্ষায় উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য।

 

এই তথ্যে বলা হয়েছে একটা ছেলে যখন একটা মেয়ের সঙ্গে শারীরিক হয়, তখন পার্টনারের আনন্দের দিকে নজর দেওয়ার আগে নিজের আনন্দটাই খোঁজে। যে কারণে অনেক সময় মেল অর্গাজম বেরিয়ে যাওয়ার পর, নিজের সঙ্গিনীর দিকে ফিরেও তাকায় না অনেকে। বলা হচ্ছে এই সময়টায় মহিলাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। এই সময় একজন মহিলা তার পুরুষ সঙ্গীর কাছ থেকে অনেক কিছু আশা করে থাকে কিন্তু মেল ইগোর কারণে তা কোনও কিছু ওঠে না।

 

যে কারণে বিশেষজ্ঞরা বলছেন,  পুরুষরা যদি সেক্সের ক্ষেত্রে স্বার্থপর না হয়ে নিজের সঙ্গিনীর সঙ্গে এই সময় একটু খোলামেলা আলোচনা করেন তবে একটা সম্পর্ক আরও বেশী মজবুত হয়ে উঠবে। যৌন সঙ্গমের সময় মহিলা আনন্দের পাশাপাশি তাঁদের সঙ্গীর থেকে একটু সময় চেয়ে নেই। যাতে সুক্ষ সুক্ষ অনুভূতি গুলো সহজে শেয়ার করে নেওয়া যেতে পারে।