প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :        ব্রেকাপের পর ভুলেও- প্রেম আমাদেরকে একটি খারাপ অভ্যাসে ফেলে দেয়। যদি একদিন তার সাথে কথা না হয় তবে দিনটি অসম্পূর্ণ মনে হবে। তার সুখের মধ্যে, নিজের সুখ প্রদর্শিত হতে শুরু হয়।

আমরা একটি মুহূর্তের জন্য তার কাছ থেকে দূর হতে চাই না। জীবন একটি সাপ সিঁড়ি খেলার মত । কখন কি ঘটবে, কেউ জানে না। কখনো নিজের জন্য আবার কখনো মা-বাবার জন্য সম্পর্ক ভেঙে যায়।

ব্রেক আপের পরে, মানুষের সমগ্র বিশ্ব ৩৬০ ডিগ্রী ঘুরে পরিবর্তন হয়ে যায় । যদি টাইমপাসের মতন সম্পর্ক থাকে, তাহলে হানি সিংয়ের গানগুলি শোনার পর ব্যক্তি শান্তি পায়, তবে সম্পর্ক গুরুতর হলে তার কষ্ট সহ্য করা খুব কঠিন।

এই অবস্থায় মানুষের নিজের উপর কোন নিয়ন্ত্রণ থাকে না । তারা এমন কিছু করে যা তাকে ভুল করেও করা উচিত নয় ।

আজ আমরা কিছু জিনিস সম্পর্কে আপনাকে বলতে যাচ্ছি। আপনার যদি ব্রেক আপ হয় তাহলে এই জিনিসগুলি থেকে দূরে থাকুন।

১০. আর একটা খারাপ অভ্যাস গ্রহণ

আমরা প্রায়শই লোকজনকে দেখেছি যারা ব্রেক আপের পরে মদ বা সিগারেটের মত জিনিস খেতে শুরু করে । অনেক সময় আমরাও এই বিষয়ে চিন্তা করি। একটি খারাপ অভ্যাস ত্যাগ করতে অন্য খারাপ অভ্যাস গ্রহণ করা একটি মূঢ়তার কাজ । এটা কেবল আমাদের ক্ষতি করে।

৯. ‘শুধু বন্ধু’ হওয়ার চেষ্টা করা

ভাঙনের পর দুইজনের মধ্যে একজন ‘জাস্ট ফ্রেন্ডস’ হওয়ার কথা তোলেই । যদি আপনার এক্স অন্যের সাথে খুশি থাকে, তাহলে আপনার এই কথা বলা থেকে এড়িয়ে চলুন। যাইহোক, আপনি আপনার এক্স থেকে যতটা দূরত্ব বজায় রাখবেন ততই খুশি থাকবেন ।

যে জিনিসগুলি আপনাকে কষ্টে ফেলতে পারে তা জানুন।

৮. জোর করে নিজেকে শক্ত দেখানো

এটা প্রায়শই ঘটেছে যে ব্রেক আপের পর আমরা নিজেদেরকে দৃঢ় দেখানোর চেষ্টা করি। নিজের চোখের জল আটকাই । যখন বন্ধুদের সাথে দেখা হয় তখনও মনের কথা চেপে রাখি । আমাদের এমন করা উচিৎ নয় । অনেক বার কাঁদলে এবং অন্যদের নিজের সমস্যা সম্পর্কে বললে সমস্যা দ্রুত কম হয়ে যায়।

৭. বদলা নেওয়া

যখন আমাদের সঙ্গী আমাদেরকে প্রতারণা করে, তখন আমাদের মনে হয় তাকে ও তার সঙ্গীর থেকে প্রতিশোধ নি । আপনার মনের মধ্যে এমন কোনও জিনিস থাকলে আপনার মনকে আটকে ধরুন, রাগ করে যেকোন পদক্ষেপ নেওয়া আপনার জন্য খুব ক্ষতি করতে পারে।

এরপর জানুন যে জিনিসটি আপনাকে এক্স থেকে দূরে করার থেকে আটকায় ।

৬. তার সাথে কথা বলে যাওয়া

যদি আপনার ব্রেক আপ হয়ে যায়। যদি আপনি জানেন যে আপনার কাছে কোন সুযোগ নেই তবে আপনার এক্স এর থেকে সম্পূর্ণরূপে দূরে থাকাই বুদ্ধিমানের কাজ । আপনি যদি কথা বলেন তবে আপনি তার থেকে দূরে হতে পারবেন না।

৫. তাকে জীবনে ফিরিয়ে নিয়ে আসার জন্য মিনতি করা

অনেক সময় আমরা আমাদের এক্স কে আবার জীবনে ফিরিয়ে আনার জন্য তাকে মানাই, এমনকি তাদের সামনে মিনতি পর্যন্ত করি ।

কিন্তু এটি করার মাধ্যমে আমরা নিজেকে তার সামনে ছোট দেখাই । যদি সে প্রত্যাখ্যান করে, তাহলে আমাদের আরও কষ্ট ভোগ করতে হয় । কখনই এইভাবে একটি ভাঙা সম্পর্ক মিনতি চাইলে জোড়া লাগে না।

জানুন ব্রেক আপের পর কেন এক্স এর সঙ্গে ঘনিষ্ঠ হওয়া উচিত নয় ।

৪. এক্স এর সাথে ঘনিষ্ট হওয়া

অনেক বার মনে হয় যে একবার এক্স এর সঙ্গে ঘনিষ্ঠ হলে ভালো হয়। কিন্তু এমন করার থেকে আমাদের এড়িয়ে চলতে হবে। একবার কাছাকাছি যাওয়া আপনার সমস্যাকে আরও বৃদ্ধি করতে পারে।

৩. ফেসবুকে তার প্রোফাইল ঘাঁটাঘাঁটি করা

ব্রেক আপের পর লোকেরা ফেসবুকে তাদের এক্স এর প্রোফাইল ঘাঁটাঘাঁটি করে। যখন কেউ ব্রেক আপের পর তার এক্স কে অন্য কারুর সাথে দেখে তখন জ্বালা এবং ব্যথা আরও বৃদ্ধি পেয়ে যায় । ব্রেক আপের পর এক্স কে ব্লক করে দেওয়াই বুদ্ধির কাজ ।

আগে জানুন কোন কথা এক্স এর স্মৃতি তাজা করিয়ে দেয় ।

২. চুল কাটা বা ট্যাটু করা

অনেক সময় মানুষজন ব্রেক আপের পরে চুল কেটে ফেলে । কিছুজন রেজুলেশন নিয়ে একটি ট্যাটু তৈরি করে নেন । এই ধরনের কাজ আপনাকে ভালো লাগার বদলে আপনার এক্স এর স্মৃতির মধ্যে আরো ফেলে দেয় ।

১. হার মেনে নেওয়া

মানুষ যখন কাউকে সত্যিই ভালোবাসে তখন ব্রেক আপের পর তারা মনে করে যে তাদের দুনিয়া শেষ হয়ে গেছে। তারা মানুষের সাথে দেখা সাক্ষাৎ করতে কমিয়ে দেয় । খাওয়া দাওয়া ছেড়ে দেয়। কিছু লোক এমনকি তাদের কাজ পর্যন্ত ছেড়ে দেয় । এই করে, শুধুমাত্র নিজেরই ক্ষতি হয় ।

আপনার যদি এই আর্টিকেলটি পছন্দ হয় তবে এটি আপনার বন্ধুদের সাথেও শেয়ার করুন।