প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :        সরকার ক্ষমতা ধরে রাখার জন্যই উন্নয়নের মিছিল করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, আজকে দেশে আওয়ামী লীগের নিরাপত্তা এমন জায়গায় গিয়ে ঠেকেছে যে, তাদেরকে উন্নয়নের মিছিল করতে হচ্ছে। অথচ দেশের সড়ক-মহাসড়কের বেহাল দশা, বিদ্যুৎ, গ্যাস ও চালের মূল্য বেড়েছে কয়েক গুণ।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘জিয়া পরিষদ’ নামের একটি সংগঠনের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

আমীর খসরু বলেন, দেশে গণতন্ত্র, ভোটাধিকার ও আইনের শাসন হরণ এবং অবৈধভাবে ক্ষমতা দখল করতে হলে বেগম জিয়াকে কারাগারে রাখার বিকল্প নেই। আর সে কারণেই আওয়ামী লীগ পরিকল্পনা করে বেগম জিয়াকে কারাগারে আটকে রেখেছে।

তিনি বলেন, মানুষের জীবনমান কমেছে। কর্মসংস্থান নেই। ব্যাংকের টাকা লুট হয়ে যায় কোনো বিচার নেই। প্রশ্নপত্র ফাঁস করে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। অর্থনীতি ধ্বংস করা হয়েছে। এই সরকার মানুষের মৌলিক মানবাধিকার, ভোটাধিকার কেড়ে নিয়েছে। এটা কী উন্নয়ন? কিসের উন্নয়ন হয়েছে?

সরকারের উন্নয়ন কর্মকান্ডের সমালোচনা করে বলেন, এই সরকার আবারো ক্ষমতা দখল করার জন্যই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছে। এর মাধ্যমে বাংলাদেশের মানুষের মালিকানা কেড়ে নেওয়া হয়েছে।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান, উপদেষ্টা আব্দুল কুদ্দুস প্রমুখ উপস্থিত ছিলেন।