প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  আজ মঙ্গলবার মহান বিজয় দিবস উপলক্ষে এক প্রাণবন্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয় শ্যামলীস্থ ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে। ওই কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনায় মহান মুক্তিযুদ্ধে জীবনবাজী রেখে সরাসরি অংশগ্রহনের স্মৃতিচারণ করেন মুক্তিযুদ্ধে প্রথম বেঙ্গল রেজিমেন্টের খেতাব প্রাপ্ত মুক্তিযোদ্ধা মেজর ওয়াকার হাসান বীর প্রতীক পিএসসি (অব.) ও স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শব্দসৈনিক মনোরঞ্জন ঘোষাল।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট নিয়ে বিস্তারিত আলোচনা করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ’র নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিষ সৈকত।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. আবদুল হাই চৌধুরী, ইউরোলজি বিভাগের প্রধান ও অ্যাডভান্সড সেন্টার অব কিডনি অ্যান্ড ইউরোলজির (আকু) চেয়ারম্যান অধ্যাপক ডা. সোহরাব হোসেন সৌরভ প্রমূখ।

এতে উক্ত মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে অনুষ্ঠিত হয় মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।