প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  কোরিয়ান টেক জায়ান্ট স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৯ এবং এস৯ প্লাস নিয়ে এখনো তোলপাড় চলছে। এর সঙ্গে পাল্লা দিয়ে আরেকটি সিরিজ ব্যাপক জনপ্রিয় হয়েছে তাদের। নোট সিরিজ মানেই ভিন্ন কিছু। নয়া ফ্ল্যাগশিপের উন্মাদনা না থামতেই এবার স্যামসাং জানান দিলো তাদের গ্যালাক্সি নোট ৯ এর আগমনী বার্তা।

 

ইতিমধ্যে স্যামসাং নির্দিষ্ট কিছু দেশের ওয়েবসাইটে গ্যারাক্সি নোট ৯ এর অফিসিয়াল সাপোর্ট পেজ খুলেছে। সর্বসাম্প্রতিক কর্মকাণ্ডে গ্যালাক্সি নোটের একটি হ্যান্ডসেটের মডেল এসএম-এন৯৬০ইউ দেখানো হয়েছে। সম্প্রতি ‘গিকবেঞ্চ’ শনাক্ত করেছে যে, এটাই গ্যালাক্সি নোট ৯।

 

স্বাভাবিকভাবেই শক্তিশালী হবে নোট সিরিজের আসন্ন সংস্করণটি। ইতিমধ্যে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি চিপসেটের গুজব ছড়িয়েছে। তবে গ্লোবাল মডেল এক্সিনস ৯৮১০ এসওসি নিয়েই আসবে বলা হচ্ছে।

 

অ্যান্ড্রিয়দু ডট আরও জানায়, গ্যালাক্সি নোট ৯ এর কথা স্যামসাংয়ের উত্তর আফ্রিকা এবং দক্ষিণ আফ্রিকার ওয়েবসাইটে বলা হয়েছে। সেখানকার পেজেও এসএম-এন৯৬০ইউ মডেল নম্বরের কথা বলা হয়। এ নম্বরের শেষ ‘ইউ’ অক্ষর স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি এর জানান দেয়। তা ছাড়া স্যামসাংয়ের ঐতিহাসিক রেকর্ড বলে যে, এক্সিনস চিপসেটের মডেলগুলো তাদের নামের সঙ্গে ‘এফ’ বা ‘এফ/ডিএস’ নিয়ে আসে।

 

অফিসিয়ার সাপোর্ট পেজ স্পেসিফিকেশনের বিষয়ে বিস্তারিত জানায়নি। তবে গিকবেঞ্চ জানিয়েছে যে, স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি এর সঙ্গে আসবে ৬জিবি র‍্যাম। অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ নিয়ে আসবে ফোনটি।

 

অন্যান্য সূত্র থেকে জানানো হয়, আপনার ধারণার চেয়েও আগেভাগে চলে আসবে। আর ৬.৩ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হবে এতে। ডিসপ্লের নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে বলা হচ্ছে।