প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  ফ্ল্যাগশিপ পি২০ এবং পি২০ প্রো-এর সঙ্গে নতুন পোরশে ডিজাইন মেইট আরএস স্মার্টফোন প্রকাশ্যে আনল হুয়াই। স্যামসাং গ্যালাক্সি নোট ৯-এর মতো কার্ভড পর্দা রয়েছে ডিভাইসটিতে। পোরশে ডিজাইন-এর বিলাসী ব্র্যান্ডিংসহ নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ছয় ইঞ্চি ওলেড পর্দা। ২৫৬জিবি এবং ৫১২জিবি অভ্যন্তরীণ স্টোরেজের দুটি ডিভাইস বাজারে আনতে চলেছে এই স্মার্টফোন নির্মাতা কম্পানিটি।

 

ছয় জিবি র‍্যামের সঙ্গে কিরিন ৯৭০ প্রসেসর রয়েছে দু’টি মডেলে। আর পি২০ প্রো-এর মতো পেছনে ট্রিপল ক্যামেরা রাখা হয়েছে ডিভাইসটিতে। নতুন মেইট আরএস ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার বলা হচ্ছে এর ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। একটি ফিঙ্গারপ্রিন্ট বসানো হয়েছে ডিভাইসের পেছনে ক্যামেরার নিচে। আর আরেকটি বসানো হয়েছে সামনে স্ক্রিনের নিচে।

 

এর আগে আরেক চিনা স্মার্টফোন নির্মাতা সংস্থা ভিভো পর্দার নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের কনসেপ্ট ফোন দেখিয়েছে। কিন্তু হুয়াই প্রথম এই ফিচারটি বাণিজ্যিকভাবে বাজারে আনতে চলেছে হুয়াওয়ে মেইট আরএস-এর ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট রিডার দিয়ে গ্রাহক তার প্রোফাইল বদলাতে পারবেন বলে জানানো হয়েছে।

 

চলতি বছরের ১২ এপ্রিল ডিভাইসটি বাজারে আনবে হুয়াই। ২৫৬জিবি মেইট আরএস-এর মূল্য পড়বে ২১০৯ মার্কিন ডলার। আর ৫১২ জিবি মডেলের দাম হবে ২৬০৭ ডলার।