প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  ওয়াই সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইস ওয়াই নাইন ২০১৮ মডেলের নতুন স্মার্টফোন বাংলাদেশের বাজারে নিয়ে এল হুয়াওয়ে।

 

হুয়াওয়ে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, চার ক্যামেরা, হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে ও তিনটি কার্ড স্লট সমৃদ্ধ হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ মধ্যম বাজেটের স্মার্টফোন।

 

ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৯ ইঞ্চির হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে। ১৩ ও ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ১৬ ও ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

 

৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির এ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রোয়েড ওরিও অপারেটিং সিস্টেম।

 

এছাড়া এতে আরো আছে তিন জিবি র‌্যাম, ৩২ জিবি রম ও ২.৩৬+১.৭ গিগাহার্টজের ৬৪ বিট অক্টা-কোর হাইসিলিকন কিরিন ৬৫৯ প্রসেসর।

 

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “তরুণ প্রজন্ম সবসময় ভিন্নতা খোঁজে। একইসঙ্গে চমৎকার ডিসপ্লের ব্যবহার এবং উন্নত ছবি তোলা তাদের জীবন ব্যবস্থার সঙ্গে মিশে আছে ওতোপ্রোতভাবে। বাংলাদেশের ক্রেতাদের বাজেটের কথা বিবেচনা করে হুয়াওয়ে স্মার্টফোন বাজারে মানসম্মত এবং উচ্চ প্রযুক্তির স্মার্টফোন নিয়ে আসার ব্যাপারে দৃঢ়-প্রতিজ্ঞ।”

 

মঙ্গলবার থেকে শুরু করে আগামী ৭ এপ্রিল পর্যন্ত মাত্র ৩ হাজার টাকা পরিশোধ করে নতুন হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮-এর জন্য অগ্রিম বুকিং দিতে পারবেন আগ্রহী ক্রেতারা। ক্রেতারা তাদের নিজস্ব মোবাইল থেকে HW <স্পেস> Y9 টাইপ করে ৬৯৬৯ নম্বরে ম্যাসেজ পাঠিয়ে অগ্রিম বুকিং দিতে পারবেন। অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন একটি করে হুয়াওয়ে কালার ব্যান্ড এ১।

 

বাংলাদেশের বাজারে মাত্র ১৯ হাজার ৫৯০ টাকায় কেনা যাবে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮। এছাড়া গ্রামীণফোন গ্রাহকরা ১৪ দিনের মেয়াদে বিনামূল্যে চার জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাবেন নতুন এ হ্যান্ডসেট ক্রয়ের ক্ষেত্রে।

 

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮ ক্রয়ের সঙ্গে মাত্র ৪০০ টাকা পরিশোধ করলে ১ বছরের পরিবর্তে ২ বছরের বিক্রয়োত্তর সেবা গ্রহণের সুযোগ পাবেন ক্রেতারা।

 

আগামী ৮ এপ্রিল থেকে দেশব্যাপি ৬৪ জেলায় সব হুয়াওয়ে ব্র্যান্ড শপ এবং অনুমোদিত সব মোবাইল আউটলেট থেকে হুয়াওয়ে ওয়াই নাইন পাওয়া যাবে বলে জানানো হয়েছে।