প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :                       বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রাজশাহী কিংসের কোচ হলেন সাবেক কিউই অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরি। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কোচের দায়িত্ব পালন করা এই সাবেক তারকা স্পিনারের সঙ্গে ২ বছরের জন্য চুক্তি করেছে রাজশাহী।সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেইজে ভেট্টোরির সাথে চুক্তি সম্পন্ন করার বিষয়টি ছবি দিয়ে নিশ্চিত করে ফ্র্যাঞ্চাইজিটি জানিয়েছে, ওপার বাংলার কলকাতায় এই চুক্তি সম্পন্ন হয়।

 

বিপিএলের আসরে কোচ হিসেবে প্রথমবারের মতো দেখা যাবে ভেট্টোরিকে। এছাড়া আজ শনিবার থেকে শুরু হতে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একাদশ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচের দায়িত্ব পালন করবেন ভেট্টোরি। আগামীকাল রবিবার কলকাতার ইডেন গার্ডেনে নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে ব্যাঙ্গালুরু। এজন্যই বর্তমানে ভারতে আছেন কিউই তারকা।

২০১৬ ও ২০১৭ সালে রাজশাহী কিংসের কোচের দায়িত্ব পালন করেছিলেন স্থানীয় কোচ সরওয়ার ইমরান। এবার একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রাজশাহী জানিয়েছে, ‘বিশেষজ্ঞ কোচের অভিজ্ঞতা থেকে রাজশাহী কিংসকে সহায়তা করবে ভেট্টোরি। তবে তার কাছ থেকে স্থানীয় খেলয়াড়দের শিখতে হবে এবং দক্ষতা প্রয়োগ করতে হবে।’

আইপিএল, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিট ও ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্সের কোচের দায়িত্ব পালন করছেন ভেট্টোরি। নিউজিল্যান্ডের হয়ে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ১১৩টি টেস্ট, ২৯৫টি ওয়ানডে ও ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভেট্টোরি। টেস্টে ৩৬২, ওয়ানডেতে ৩০৫ ও টি-টোয়েন্টিতে ৩৮ উইকেট শিকার করেন এই সফলতম স্পিনিং অল-রাউন্ডার।