প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :   চলছে আইপিএলের ধুমধারাক্কা একাদশ আসর। ২২ গজে বল গড়ানোর সাথে সাথে অন্যদিকে মন দেওয়ার সময় এবং সুযোগ নেই বললেই চলে। অনুশীলন সেশন তো আরও কড়া। কিন্তু আজ বৃহস্পতিবার বিশেষ কিছুই হলো কিংস ইলেভেন পাঞ্জাব শিবিরে। দলের মেন্টর বীরেন্দ্র শেবাগের সঙ্গে দেখা করতে এলেন এক বৃদ্ধ। বয়স ৯৩! এই বৃদ্ধকে কাছে পেয়ে নিয়মকানুন শিথিল না করে উপায় ছিল না একসময়ের বিধ্বংসী এই ওপেনারের।

 

৯৩ বছরের ওই বৃদ্ধ আসলে বীরেন্দ্র শেবাগের মহাভক্ত। শুনেছেন পাঞ্জাবের শিবিরে শেবাগের দেখা পাওয়া যাবে। তাই পাটিয়ালা থেকে ৭০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে চণ্ডীগড়ে চলে আসেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচ শুরুর কয়েকঘণ্টা আগে পাঞ্জাবের অনুশীলনে দেখা যায় বৃদ্ধ ওম প্রকাশকে। একজন বৃদ্ধ অনুরাগীর এই উত্সাহ দেখে চমকিত হন উপস্থিত ক্রিকেটাররা। আর শেবাগ? তার প্রতিক্রিয়া ছিল দেখার মতো।

সব শোনার পর তিনি ওম প্রকাশের দিকে এগিয়ে যান। তাকে পায়ে হাত দিয়ে প্রণাম করেন। জড়িয়ে ধরে সেলফি তোলেন। সেই সেলফি পোস্ট করেন নিজের টুইটার অ্যাকাউন্টে। সেখানে তিনি লিখেছে, ‘বৃদ্ধ ভক্তের দেখা পেয়ে আমি আপ্লুত। তাকে প্রণাম।’ কিংস ইলেভেন পঞ্চাবের ট্যুইটার অ্যাকাউন্টেও শেবাগ ও তার অনুরাগী ওম প্রকাশের ছবি শেয়ার করা হয়েছে। ক্রিকেট ছাড়ার এত বছর পরেও এমন ভক্ত পেয়ে আপ্লুত না হওয়ার কোনো কারণ আছে?