প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :     ভারতের নাগপুরে ইঞ্জিনিয়ারিং ছেড়ে চা বিক্রি করছেন এক দম্পতি। চায়ের প্রতি ভালোবাসা ও নতুন কিছু করে দেখানোর উদ্যমী মনোভাবের কারণেই এখন  তারা চা বিক্রেতা। নিতিন বিয়ানি ও তার স্ত্রী পূজা এর আগে মহারাষ্ট্রের পুনে শহরে সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলেন। তাদের তখন মাসিক আয় ছিল ১৫ লাখ রুপি।

 

পাঁচ মাস আগে নাগপুরের সিএ রোডে সামনে ‘চা ভিলা’ নামে একটি চায়ের দোকান খোলেন। চায়ের এই দোকানে ১৫ রকম আলাদা স্বাদের চা পাওয়া যায়। এ ছাড়া  বিভিন্ন নাস্তাও বিক্রি করেন তারা। দোকানটির মালিক নিতিন জানান, একজন চা প্রেমিক ইচ্ছা করলে হোয়াটসঅ্যাপ ও জোমাটো অ্যাপ দিয়েও অর্ডার করতে পারবেন। এ ছাড়া প্রতিদিন বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যাংক ও হাসপাতালেও চায়ের ডেলিভারি দেওয়া হয়।

নিতিন বলেন, এর মধ্যে আমরা অনেক লোক নিয়োগ করেছি এবং আমাদের যোগাযোগ প্রসারিত করতে চাচ্ছি। আমি গত ১০ বছর ধরে ইন্টারন্যাশনাল বিজনেস মেশিন (আইবিএম) এর মতো বড় বড় কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছি। তবে আমার স্ত্রী ও আমি নতুন কিছু করায় বেশ উদ্যমী ছিলাম। তাই চায়ের দোকানটি খুলে ফেলি। এখন আমাদের মাসিক আয় পাঁচ লাখ।