প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :     অন্যের কাছে প্রিয় হয়ে ওঠা খুব বেশি কঠিন নয়। তার জন্য বাড়তি কিছু করতেও হচ্ছে না আপনাকে। শুধু নিয়মিত কাজগুলোই পরিশুদ্ধভাবে করতে হবে। একসময় অন্যের কাছে আপনি অবশ্যই প্রিয় হয়ে উঠবেন। আর প্রিয় মানুষ হয়ে বাঁচতে পারার চেয়ে আনন্দের কিছু নেই।

 

হাসিমুখে কথা বলুন
সবসময় হাসিখুশি থাকার চেষ্টা করুন। দুশ্চিন্তা-ঝামেলা থাকবেই। তাই বলে সব সময় গোমড়ামুখো হয়ে থাকবেন না। কারো সঙ্গে কথা বলার সময় চেষ্টা করুন হাসিমুখে কথা বলতে। মুখখানা সবসময় হাসি হাসি থাকলে তা আপনার চেহারাকে শুদ্ধ একটা রূপ দেবে। আপনার হাসিমুখখানাই আপনাকে অন্যের কাছে প্রিয় করে তুলবে।

ভালোবাসুন
মানুষকে ভালোবাসুন। ভালোবাসতে কোনরকম কষ্ট নেই, শুধু দরকার সুন্দর একটি মনের। মানুষকে ভালোবাসলে আপনিও মানসিকভাবে প্রশান্তিতে থাকবেন। শুধু মানুষকে নয়, পশু-পাখি, সবকিছুকেই ভালোবাসুন। ভালোবাসলেই কেবল ভালোবাসা পাবেন।

অন্যকে সম্মান দিন
মানুষকে সম্মান দিন সবসময়। অন্যকে সম্মান না দিলে তারাও আপনাকে সম্মান দেবে না। মানুষ- সে যে পেশারই হোক না কেন, সম্মান দিন। তখন দেখবেন শ্রদ্ধা, সম্মান, ভালোবাসায় ভরে উঠবে আপনার চারপাশ।

সমালোচনা সহ্য করুন
ভালো কাজের শুধু প্রশংসাই থাকবে, সমালোচনা থাকবে না- তা তো নয়। বরং ভালো কাজের সমালোচনা আরো বেশি হয়। তাই ভালো ভালো কাজ করুন এবং সমালোচনা সহ্য করতে শিখুন। একটা পর্যায়ে মানুষ আপনাকে ঠিকই বুঝতে পারবে।

উপকারী হোন
অন্যের উপকার করুন। এমন কোন কাজ করবেন না যাতে আরেকজনের ক্ষতি হয়। কেউ সাহায্যের জন্য প্রত্যাশা করলে আপনিও হাত বাড়িয়ে দিন। সামর্থ্য অনুযায়ী সাহায্য করুন। প্রিয় হয়ে উঠবেন।

কৃতজ্ঞ থাকুন
অন্যের প্রতি কৃতজ্ঞ থাকুন। কেউ আপনার উপকার করুক বা না করুক, কখনো কারো অপকার করতে যাবেন না। কেউ আপনার জন্য একটা ভালো কাজ করলে সবার কাছে তা ছড়িয়ে দিন। আর আপনি কারো জন্য ভালো কাজ করলে তা বলে বেড়ানোর দরকার নেই, মানুষই তা ছড়িয়ে দেবে।