প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :   দুই মৌসুম পর ষষ্ঠ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা জিতলো প্রাইম ব্যাংক সাউথ জোন। ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে একদিন বাকী রেখেই বিসিবি নর্থ জোনকে এক ইনিংস ও ৬৩ রানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে প্রাইম ব্যাংক সাউথ জোন। ৬ মৌসুমে এটি রেকর্ড তৃতীয় শিরোপা প্রাইম ব্যাংক সাউথ জোনের। ৪৮ রানে ৬ উইকেট নিয়ে নর্থ জোনকে একাই ধসিয়ে দিয়েছেন রাজ্জাক।

 

১৩ পয়েন্ট পিছিয়ে থেকে ষষ্ঠ রাউন্ডে খেলতে নেমে শিরোপা জিতে নেয় প্রাইম ব্যাংক সাউথ জোন। এই জয়ে ৬ ম্যাচে এক জয় ও পাঁচ ড্রতে ৬৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নের স্বাদ নিলো প্রাইম ব্যাংক সাউথ জোন। এ ম্যাচ হেরে যাওয়ায় ৬ ম্যাচে ২ জয় এক হার ও ৩ ড্রতে ৬২ পয়েন্ট নিয়ে রানার আপ হলো বিসিবি নর্থ জোন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম দিন ১৮৭ রানেই গুটিয়ে যায় বিসিবি নর্থ জোন। নিজেদের প্রথম ইনিংসে প্রাইম ব্যাংক সাউথ জোন করতে পারে ৮ উইকেটে ৩৬৫ রান। প্রথম ইনিংসে ১৭৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় শুরু করে বিসিবি নর্থ জোন। এই ইনিংসেও অভিজ্ঞ বাঁ-হাতি স্পিনার আব্দুর রাজ্জাকের ঘুর্ণিতে পড়ে ১১৫ রানেই গুটিয়ে ইনিংস ব্যবধানে হার মানে বিসিবি নর্থ জোন।

দ্বিতীয় ইনিংসে বিসিবি নর্থ জোনের পক্ষে সোহরাওয়ার্দি শুভ সর্বোচ্চ ৪১ রান করেন। প্রাইম ব্যাংক সাউথ জোনের রাজ্জাক ৪৮ রানে ৬ উইকেট নেন। প্রথম ইনিংসে ৫২ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। তাই ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন রাজ্জাক। প্রথম ইনিংসে ১ উইকেট নেয়া মাশরাফি বিন মর্তুজা দ্বিতীয় ইনিংসে উইকেটশূন্য ছিলেন।