প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  ‘রুস্তম’ ছবিতে অক্ষয় কুমারকে দেখা গিয়েছিল এক ভারতীয় নৌসেনা কর্মকর্তার ভূমিকায়। প্রাক্তন নৌসেনা কর্মকর্তা কে এম নানাবতির চরিত্রে অভিনয় করেছিলেন অক্ষয়। ছবিতে তাঁর চরিত্রের নাম হয়েছিল রুস্তম পাভরি। ছবির পাশাপাশি প্রশংসা কুড়িয়েছিল অক্ষয়ের অভিনয়। এবার ছবিতে নৌসেনার বেশে যে ইউনিফর্মটি অক্ষয় পরেছিলেন তা নিলামে উঠল।

 

সল্টস্কাউট.কম নামের একটি সাইট অক্ষয়ের এই পোশাক নিলামে তোলে। নিলামের আসল উদ্দেশ্য হলো প্রাণীরক্ষা। বিভিন্ন পশুপ্রাণীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ তোলা হবে অক্ষয়ের এই পোশাকের নিলাম থেকে। ইতিমধ্যে এই পোশাকের দর উঠেছে ৫ কোটি টাকারও বেশি।

উল্লেখ্য, ‘রুস্তম’ ছবিটির জন্য প্রথমবার জাতীয় পুরস্কার পান অক্ষয়। আর সেই ছবিরই কস্টিউম একটি ভালো কাজের জন্য নিলামে ওঠায় বেশ খুশি তিনি। আগামী ২৬ মে পর্যন্ত চলবে অক্ষয়ের পোশাকের নিলাম। নিলামের বিষয়ে সকলের কাছে আরজি জানিয়েছেন অক্ষয়।

অক্ষয়ের এই পদক্ষেপকে আরো বেশি উৎসাহ দিয়েছেন তাঁর স্ত্রী টুইঙ্কল। এক স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, অভিনয় বাদ দিয়েও বিভিন্ন রকমের উদ্যোগে নিজেকে শামিল করেন অক্ষয় কুমার। তাঁর সুপরিশেই নেওয়া হয়েছে ‘ভারত কে বীর’ উদ্যোগ। শহিদ জওয়ানের পরিবারের কাছে সরাসরি অর্থ সাহায্য পৌঁছে দেওয়ার একটি ওয়েব-বেসড প্ল্যাটফর্ম ও মোবাইল অ্যাপ্লিকেশন।