প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :   চাঁদের পাশে দেখা গেল তিনটি অজানা উড়ন্ত বস্তু। ইউটিউবের সেই ভিডিও ভাইরাল। ‘ডোন্ট স্টপ মোশন’ নামের একটি ইউটিউব চ্যানেলে ভিডিওটি আপলোড হয়েছে। বিজ্ঞানীদের দাবি, সেই উড়ন্ত বস্তু আসলে ভিনগ্রহীদের মহাকাশযান!

 

জানা যাচ্ছে, ২২ এপ্রিল সেই ভিডিওটি তোলা হয়েছে। পৃথিবীর বাইরে অন্য গ্রহেও প্রাণের অস্তিত্ব আছে কি না, এ অন্বেষণ বিজ্ঞানীদের বহুদিনের। এই তত্ত্বে বিশ্বাসীরা বরাবরই বলে এসেছে যে, অনেক সময়ই ইউএফও উড়তে দেখা যায় আকাশে। আর বহু ক্ষেত্রে ইউএফও দেখা যাওয়ার ঘটনা আড়ালে রাখা হয়। এই ভিডিওকে ঘিরেও তাদের দাবি, অন্য কিছু নয়, সেটা ভিনগ্রহীদের মহাকাশযান।

১ মিনিট ৫১ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে চাঁদের ক্লোজ আপ। প্রথমে কিছু দেখা না গেলেও ১ মিনিট ১৮ সেকেন্ডের মাথায় আচমকাই দেখা গেল তিনটি উড়ন্ত বস্তুকে। দু’টি বস্তু পাশাপাশি চলেছে। অন্য বস্তুটি সামান্য পিছনে। তিনটি বস্তুই উড়ে বেড়িয়ে গেল চকিতে।

ভিডিওর আপলোডার অবশ্য জানিয়ে দিয়েছেন, তার মতে সেই তিনটি বস্তু আসলে হিলিয়ামে ভরা বেলুন। তবে তিনি যে নিশ্চিত নন, সেটাও তিনি লিখে দেন ভিডিও’র বিবরণে। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। কী সেই অজানা তিনটি বস্তু, আপাতত সেই তর্কেই মজে নেটিজেনরা।