প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  লিওনেল মেসি মানেই রেকর্ডের ছড়াছড়ি। প্রতি ম্যাচেই তিনি ছাড়িয়ে যান নিজেকে। রবিবার রাতে লা লিগার শিরোপা নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। মেসির হ্যাটট্রিকে দিপোর্তিভো লা করুনাকে ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান জায়ান্টরা। এ নিয়ে স্প্যানিশ ফুটবল লিগে নিজেদের ৩৪তম ম্যাচেও অপরাজেয় বার্সা ২৫তম শিরোপা জিতল। এই ম্যাচেই রেকর্ড গড়ে ফেললেন লিওনেল মেসি।

 

রবিবারের ম্যাচের পর চলতি মৌসুমে লা-লিগায় নিজের গোল সংখ্যা ৩২ এ নিয়ে গেছেন মেসি। এতে লা-লিগায় নতুন এক রেকর্ড গড়লেন বিশ্ব ফুটবলের ক্ষুদে এই জাদুকর। ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে লা-লিগার সাত মৌসুমে ৩০ বা তার বেশি গোল করার কৃতিত্ব এখন তার দখলে।

২০০৯-১০ মৌসুমে প্রথমবার লা লিগায় ৩৫ ম্যাচে ৩০ গোল করেছিলেন মেসি। এরপর টানা তিন মৌসুমে ৩০ বা তার বেশি গোল করেন তিনি। পরের তিন মৌসুমে মেসির গোল ছিলো ৩১, ৫০ ও ৪৬টি। ২০১৩-১৪ মৌসুমে ২৮ গোলের বেশি করতে পারেননি। পরের মৌসুমে আবারো ৩০ ছাড়িয়ে ৩৮ ম্যাচে ৪৩ গোল করেন আর্জেন্টাইন অধিনায়ক।

এরপর ২০১৫-১৬ মৌসুমে ৩৩ ম্যাচে ২৬ গোল করে ৩০ বা বেশি গোলের মাইলফলক স্পর্শ করতে পারেননি মেসি। তবে গেল মৌসুমে ৩৭ ও এবার এ পর্যন্ত ৩২ গোল করে লা-লিগার কোন খেলোয়াড় হিসেবে ৩০ বা তার বেশি গোলের মাইলফলক স্পর্শ করলেন বার্সেলোনার নয়নের মনি।