প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :    বলিউড তারকাদের মধ্যে আইপিএলে সবচেয়ে সফল বলা যায় শাহরুখ খান এবং জুহি চাওলাকে। তাদের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স দুই বার শিরোপা জিতেছে। কিন্তু অতৃপ্তি রয়ে গেছে আরেক বলিউড স্টার প্রীতি জিনতা। টোল পড়া হাসির জন্য বিখ্যাত এই নায়িকার ফ্র্যাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব গত ১০ বছরে শিরোপার দেখা পায়নি। এবার এই অতৃপ্তি ঘোচাতে চান ক্যারিবীয় দানব ক্রিস গেইল।

 

টি-টোয়েন্টির ‘ইউনিভার্স বস’ গেইলকে এবার আইপিএলের নিলামে কোনো দল কিনতে চায়নি। তিন বারের ডাকে খুব কম দামেই তাকে কিনে নেয় পাঞ্জাব। তবুও মেন্টর বীরেন্দ্র শেবাগ আস্থা রাখতে পারেননি গেইলের ওপর। প্রথম দুই ম্যাচ তাকে ছাড়াই একাদশ সাজায় পাঞ্জাব। তবে তৃতীয় ম্যাচ থেকে মাঠে নেমেই ঝড় তুলে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেন গেইল। তুলে নেন দুটি বিধ্বংসী হাফ সেঞ্চুরি এবং ৫৮ বলে টর্নেডো সেঞ্চুরি। নিজের স্বরূপে ফিরতে পেরে গেইল ভীষণ তৃপ্ত। এবার দলের মালিককে শিরোপা উপহার দিয়ে তৃপ্ত করতে চান তিনি।

ইউনিভার্স বস বলেছেন, ‘কিংস ইলেভেন পাঞ্জাব কখনো শিরোপা জেতেনি। দলের মালিক প্রীতি জিনতা অসাধারণ একজন মানুষ। সবসময় ক্রিকেটারদের উৎসাহ দিয়ে যান। আমার মতে, এবছর তার আইপিএল জেতা উচিত। তাছাড়া আমি দুটো জিনিস চাই। এবারের আইপিএল শিরোপা এবং ওয়েস্ট ইন্ডিজের হয়ে আগামী বছর বিশ্বকাপ। ২০১৯ বিশ্বকাপ জয়ের ক্ষমতা আমাদের আছে।’

উল্লেখ্য, চলতি আইপিএলের একাদশ আসরে ৭ ম্যাচের মধ্যে পাঁচটিতেই জিতেছে কিংস ইলেভেন পাঞ্জাব। এর পেছনে দারুণ ভূমিকা রেখেছেন গেইল। পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে গেছে তার দল। এবার খুব বেশি সম্ভাবনা আছে তাদের শিরোপা জেতার। গেইলের জন্যও এটি একটি ভালো সুযোগ। কারণ, বিপিএল শিরোপা জিতলেও এখনও পর্যন্ত কিন্তু আইপিএল শিরোপা জেতা হয়নি ইউনিভার্স বসের।