প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :         গুরুত্বপূর্ণ সময়ে ইতালিয়ান ফুটবল লিগে বড় ধরণের ধাক্কা খেল নাপোলি। গতরাতে সিরি’আ লিগে নিজেদের ৩৫তম ম্যাচে ফিওরেন্তিনার কাছে ৩-০ গোলে হারের লজ্জা পায় তারা। এই হারে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের সাথে শিরোপা লড়াইয়ের দৌঁড় থেকে কিছুটা পিছিয়ে পড়লো নাপোলি।

 

এই রাউন্ডের আগে জুভেন্টাসের চেয়ে ১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে ছিলো নাপোলি। যা এখন গিয়ে দাঁড়িয়েছে ৪এ। কারণ এই রাউন্ডে নাপোলি হারলেও গেল শনিবার নিশ্চিত হার এড়িয়ে ৩-২ গোলে ইন্টার মিলানকে বিধ্বস্ত করে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখে জুভেন্টাস।

ফিওরেন্তিনার মাঠে ফেভারিট হয়েই মাঠে নামে নাপোলি। কিন্তু ম্যাচের শুরুতে ধাক্কা খায় তারা। ৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্রান্সের ডিফেন্ডার কালিদু কুলিবালি । এরপর আক্রমণের পসরা সাঁজিয়ে নাপোলির ওপর চাপ বাড়িয়ে দেয় ফিওরেন্তিনা। ফলে প্রথমার্ধের ৩৪ মিনিটে গোল হজম করতে হয় নাপোলিকে।

ফিওরেন্টিনাকে প্রথম গোলের লিড এনে দেয়া আর্জেন্টিনার স্ট্রাইকার জিওভান্নি সিমিওনে ম্যাচের ৬২ মিনিটে দলকে ২-০ গোলে এগিয়ে দেন। ফলে ম্যাচ হারের পথ দেখে ফেলে নাপোলি।

নাপোলির হার নিশ্চিতের দ্বারপ্রান্ত দাঁড়িয়ে ইনজুরি সময়ে আবারো গোল করে নিজের হ্যাট্টিক পূর্ণ করেন সিমিওনে। ফলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফিওরেন্তিনা। এই জয়ে ৩৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে রয়েছে ফিওরেন্তিনা।