প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :    জন্মদিনের রাতে খেলতে হয়েছে ভয়ংকর বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে। ব্যাটে রান পাননি তিনি। তবে সেই ঘাটতি পুষিয়ে দেন বোলিংয়ে। জন্মদিনে টিমকে আন্দ্রে রাসেলের উপহার ছিল ৩১ রান দিয়ে ৩ উইকেট। একই দিনে ক্যারিবিয়ান ক্রিকেটারের জন্যও অপেক্ষা করছিল সুখবর।

 

ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সদের পেছনে ফেলে বিরল এক রেকর্ডের মালিক হলেন আন্দ্রে রাসেল। টি-টোয়েন্টি ক্রিকেটে এই রেকর্ড খুব বেশি ব্যাটসম্যানের নেই। এখনও পর্যন্ত ২৪৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন রাসেল। এতগুলো ম্যাচে এখনও পর্যন্ত মোট ৩৭৭৫ রান করেছেন তিনি। তবে এই রান করতে গিয়ে ২৬৪টি ওভার বাউন্ডারি অর্থাৎ ছক্কা এবং ২৬১টি বাউন্ডারি অর্থাৎ চার রান হাঁকিয়েছেন আন্দ্রে রাসেল। টি-টোয়েন্টি ক্রিকেটে যা এর বিরল কৃতিত্ব।

টি-টোয়েন্টির দুনিয়ায় এর আগে ১০ হাজার রানের মালিক ক্রিস গেইলের এই রেকর্ড ছিল। এবার তাকে সরিয়ে জায়গা দখল করে নিলেন ওয়েস্ট ইন্ডিজেরই আন্দ্রে রাসেল। এই কারণেই টি-টোয়েন্টির স্পেশালিস্ট বলা হয় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। এ কারণেই তারা টি-টোয়েন্টির ফেরিওয়ালা।