প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :           বিয়ে ভাঙাই সাফল্য পেয়েছেন- সিমেমার জগফতে অভিনেতারা বিবাহিত হলে ক্ষতি নেই‚ কিন্তু অভিনেত্রীদের বিয়ে হলে গেলেই তারা কম কাজ পান । এই অবস্থান এখন অবশ্য একটু হলেও কমেছে । সেই হিসাবে অনুষ্কা শর্মা‚ করিনা কপূর খান এদের মতো অভিনেত্রীরা পুরোদমে অভিনয় করে চলেছেন ।

 

 

 

 

বিয়ের পর অনেক নায়িকাকাকেই যেমন বিদায় নিতে হয়েছে বলিউড থেকে তেমনি আবার বেশ কয়েকজন অভিনেত্রী আছে যাদের স্বামীর সঙ্গে বিচ্ছদের পর অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তা বেড়েছে তাদের।একন জানা যাক তেমনি কয়েকজন অভিনেত্রীর নাম ।

 

 

 

 

 

১) মল্লিকা শেরাওয়াত : যদিও মল্লিকা কোনদিনই তার বিয়ের কথা স্বীকার করেন না। কিন্তু সবাই জানে উনি করণ সিং গিল নামক এক ব্যক্তিকে বিয়ে করেছিলেন । বিয়ের পর কয়েকটা বিজ্ঞাপনে দেখা যায় ওঁকে । কিন্তু স্বামীর সঙ্গে বিচ্ছদ হওয়ার পর ‘মার্ডার‘ আর ‘খোয়াইশ‘ ছবির মাধ্যমে বড় ব্রেক পান মল্লিকা।

 

 

 

 

২) রাখী গুলজার : আগেও অভিনয় করতেন । কিন্তু গুলজারের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর ‘শর্মিলি‘ থেকে শুরু করে ‘কভি কভি‘ এইসব সুপারহিট ছবিতে অভিনয় করার সুযোগ আসে ।

 

 

 

 

৩) মাহি গিল : মাহি গিল একজন অভিনেত্রী যিনি বিবাহবিচ্ছদের পর সাফল্য পান । যদিও মাহি ওঁর বিয়ে ভেঙে যাওয়ার জন্য নিজেকেই দোষারোপ করেন । কিন্তু ডিভোর্সের পর তার অভিনয় কেরিয়ারের বেশ উন্নতি হয় এবংতিনি ‘দেব ডি‘‚ ‘সাহেব বিবি অঔর গ্যাংস্টার‘-এর মতো ছবি করার সুযোগ পান ।

 

 

 

 

 

৪) কাল্কি কেকলা : পডকাস্ট‚ ইউটিউব ভিডিও‚ অন্য ধরণের ছবি‚ ক্যাম্পেন‚ ইভেন্ট সব জায়গাতেই কাল্কিকে দেখা যায় । কাল্কি বলিউডে পা রেখেছিলেন অনুরাগ কশ্যপের দেব ডি ছবি দিয়ে । এই ছবি করতে গিয়ে তিনি আর অনুরাগ প্রেমেও পড়েন এবং পরে বিয়ে করেন ।

 

 

 

 

এই ছবির জন্য সিনেমা বিশেষজ্ঞরা তার অভিনয়ের বেশ প্রশংসাও করেন । এরপর বেশ কয়েকটা ছোট চরিত্রে দেখা যায় ওঁকে । কিন্তু অনুরাগের সঙ্গে বিচ্ছেদের পর তিনি ‘শয়তান‘ ছবিতে সুযোগ পান যা তার ভাগ্য বদলে দেয়। ‘জিন্দগি না মিলেগি দোবারা‘ আর ‘মার্গারিটা উইদ আ স্ট্র‘ এর মতো ছবির জন্য পরিচিত হয়ে উঠেন কাল্কি কেকলা।

 

 

 

 

 

৫) বিদ্যা মালওয়াড়ে : ‘চক দে ইন্ডিয়া‘ ছবিতে অভিনয় করার পর বেশ সুখ্যাতি পান বিদ্যা । কিন্তু অনেকেই জানে না বিদ্যা মালওয়াড়ে আগে একজন বিমানসেবিকা ছিলেন । সেই সময় তার ক্যাপ্টেন অরবিন্দ সিং বগ্গার সঙ্গে প্রেম এবং বিয়ে হয়। কিন্তু বিয়ের কয়েকবছরের মধ্যে মারা যানতার স্বামী। এরপর বিদ্যা অভিনয় জীবন আরম্ভ করেন । ২০০৯ সালে বিদ্যা দ্বিতীয় বার বিয়ে করেন স্ক্রিনরাইটার সঞ্জয় দায়মার সঙ্গে।

 

 

 

 

 

৬) অদিতি রাও হায়দরি : অনেকেই জানে না অভিনয় জগতে পা দেওয়ার আগে অদিতি বিবাহিত ছিলেন । অদিতি অবশ্য তার আগে কয়েকটা দক্ষিণী ছবি আর বিজ্ঞাপন কাজ করেন। কিন্তু বিবাহবিচ্ছদের পরই তিনি কিন্তু পরিচিতি পান । ‘দিল্লি ৬‘‚ ‘ইয়ে শালি জিন্দগি‘‚ ‘রকস্টার‘‚ ‘পদ্মাবত‘-এর মতো ছবিতে দেখা গেছেতাকে ।