আগামীকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য ও খ্যাতিমান মুক্তিযোদ্ধা শুভ রহমানের কুলখানি। এ উপলক্ষে আগামীকাল বাদ মাগরিব রাজধানীর মালিবাগে বি/১১২ পশ্চিম চৌধুরীপাড়ায় (আবাসিক) মরহুমের বাসভবনে পবিত্র মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ানুষ্ঠান আয়োজন করা হয়েছে।

 

 

বর্ষিয়ান সাংবাদিক শুভ রহমান গতকাল রোববার রাত ৮টা ৩৩ মিনিটে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি———রাজিউন)। তিনি হৃদরোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি এক ছেলে, দুই মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন।
আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে নামাজে জানাজা শেষে শুভ রহমানকে মিরপুর শহিদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। নামাজে জানাজার আগে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জাতীয় প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। তাঁরা শুভ রহমানের আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

 

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শুভ রহমান দৈনিক সংবাদের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক বাংলা ও জনকণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ তিনি কালের কণ্ঠের সম্পাদকীয় বিভাগের প্রধান ছিলেন। তাঁর উল্লেখযোগ্য প্রকাশনার মধ্যে রয়েছে জীবন জীবনব্যাপী (কবিতা), নির্বাচিত চালচিত্র ও গণসংগ্রামের রক্ত ফসল।