প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :            প্রযুক্তির প্রসারের সঙ্গে সঙ্গে জঙ্গিবাদ ও সন্ত্রাসের ক্ষেত্রেও ভিন্নতা আসছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সেক্ষেত্রে সাইবার নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সদস্যদের আরও দক্ষতা অর্জন করতে হবে।

 

বুধবার রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির ৩৫তম বিসিএস (পুলিশ) ব্যাচের শিক্ষানবীস সহকারী পুলিশ সুপারদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে কর্মক্ষেত্রে যোগ দিতে চলা নবীন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

 

 

 

 

 

 

জঙ্গি দমনে পুলিশের সাহসী ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশে নয়, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ এখন সারা বিশ্বে বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। তবে বাংলাদেশের পুলিশ বাহিনী কঠোর হস্তে তা নিয়ন্ত্রণে করতে সক্ষম হয়েছে।

 

 

 

 

 

 

তবে প্রযুক্তির প্রসারের সঙ্গে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বৃদ্ধিতে নানা কৌশল অবলম্বনের চেষ্টা চলছে। তাই সাইবার নিরাপত্তা নিশ্চিতে পুলিশ সদস্যদের আরও দক্ষতা অর্জন করতে হবে।

 

 

 

 

 

 

দেশের শান্তি রক্ষায় পুলিশের ভূমিকা জরুরি জানিয়ে তিনি আরও বলেন, পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে পুলিশের বিভিন্ন ইউনিট, নতুন নতুন থানাসহ জনশক্তি বৃদ্ধি করা হয়েছে। বাজেটেও পুলিশের জন্য বরাদ্দ বাড়িয়েছে সরকার।

 

 

 

 

 

 

এক বছরব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় নবীন কর্মকর্তাদের শুভেচ্ছা, অভিনন্দন ও আন্তরিক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানান তিনি।

 

 

 

 

 

 

 

এর আগে, এই অনুষ্ঠানে যোগ দিতে বুধবার বেলা ১১টা ২০ মিনিটে বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে করে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।