প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :         বিয়ের আগে এই কাজগুলো- বিয়ে জীবনের অন্যতম শুভ আর আনন্দের একটি ঘটনা। এটি সারাজীবন স্মৃতিবহুল করে রাখার মতো বিষয়। তাই বিয়েটা হওয়া চাই একদম নির্বিঘ্নে, কোনো ঝামেলা-ঝঞ্ঝাট ছাড়াই। এজন্য ছোটখাট এই সতর্কতা বা সাবধানতাগুলো মেনে চলুন বিয়ের আগে-

 

 

 

 

 

উৎসব আর পার্টি এড়িয়ে বিশ্রাম নিন

বিয়ের দিনে সুন্দর থাকা তো প্রয়োজন। তাই এমন কিছু না করাই ভালো যাতে করে চেহারায় কোনো নেতিবাচক প্রভাব ফেলে। এই ধরুন চোখের নিচে কালি পড়ল বা চোখে একটা ফোলা ফোলা ভাব থাকলো, মুখটা শুকিয়ে ছোট হয়ে গেলো- এই অবস্থায় বিয়েতে আপনাকে কত লোকে দেখবে, ছবি তোলা থাকবে।

 

 

 

 

 

এমনটি করতে না চাইলে বিয়ের কয়েকদিন আগে থেকে লেট নাইট পার্টি, দূরে কোথাও বেড়াতে যাওয়া থেকে বিরত থাকুন, বিশ্রাম নিন, পর্যাপ্ত ঘুমান।

 

 

 

 

খাদ্যাভাসে খেয়াল রাখুন

বিয়েতে শুধু শপিং আর সাজগোজের চিন্তা করলেই চলে না, খাদ্যাভাসের দিকেও একটু নজর দিন। খুব মশলাযুক্ত তৈলাক্ত খাবার এড়িয়ে চলুন। কারণ এই খাবারে অতিরিক্ত ঘাম, মাথাব্যথার প্রকোপ দেখা যায়। তাই হালকা খাবার খান, আর প্রচুর পানি পান করুন।

 

 

 

 

 

নেশাদ্রব্য থেকে একদম বিরত থাকুন

বন্ধুবান্ধবদের সঙ্গে মিলে অ্যালকোহল বা ধূমপান করার ঝোঁক থাকলে তা বাদ দিয়ে দিন। কারণ এই নেশাগুলো কখনো শারীরিক-মানসিক সুস্থতা দিতে পারেনা, উল্টো কেমন একটা অস্থিরতা চলতে থাকে সব সময়। তাই বিয়ের আগের কয়দিন থেকে নেশা থেকে দূরে থাকুন। ঝরঝরে শরীর আর মন নিয়ে শুভ কাজটি করুন। এছাড়া ঠাণ্ডা পানি খাওয়ার অভ্যাসও কমান।

 

 

 

 

 

নতুন কোনো ত্বকের যত্ন

বিয়ের আগের কয়েকটা দিন নতুন কোনো স্কিনকেয়ার প্রোডাক্ট ব্যবহারের ঝুঁকি না নেওয়াই ভালো। কারণ দেখা যাবে এটি হঠাৎ করে আপনার ত্বকে খাপ নাও খাওয়াতে পারে। দেখা গেলো প্রোডাক্টটি উল্টো আপনার ত্বককে অসুন্দর করে দিলো। একান্তই যদি হেয়ার স্টাইল পাল্টাতে চান তবে তা অন্তত দু’সপ্তাহ আগে করিয়ে নিন।

 

 

 

 

 

 

নতুন কোনো স্টাইল নয়

বিয়ের কিছুদিন আগ থেকে নতুন কোনো হেয়ার স্টাইল বা ফেসিয়াল করা থেকে বিরত থাকবেন। নতুন হেয়ারকাট বা ফেসিয়াল চেহারার সঙ্গে খাপ থখাওয়াতে সময় লাগে। তাই অন্তত দুই সপ্তাহ আগে চুল কাটতে হবে। এতে চুলে একটা ন্যাচারাল লুক আসবে। আর ফেসিয়ালও করুন অন্তত একমাস আগে।

 

 

 

 

 

 

ড্রাইভিং বন্ধ রাখুন

ড্রাইভিং মানেই ঝুঁকি, কখন কোন বিপদ আসে বলা যায়না। বিয়ের আগে যতটা পারবেন নিজে ড্রাইভিং করা এড়িয়ে চলুন। কারণ বিয়ের একটা আলাদা চিন্তা-ভাবনা আছে। তাই নিশ্চিন্তে ড্রাইভিং করা কষ্টকর হতেই পারে। তাই নিজে আর ড্রাইভিং নয়।

 

 

 

 

 

বিয়ের আগে দাঁতের যত্ন

বিয়ের আগে আপনার সুন্দর দাঁতগুলোরও যত্ন নেওয়া উচিৎ। তাই বিয়ের আগে কফি, অ্যাসিডিক ফুড, ব্ল্যাক টি বা তামাকজাত পণ্য থেকে নিজেকে কষ্ট হলেও দূরে রাখুন। দাঁত সুস্থ আর সতেজ সাদা থাকবে।

 

 

 

 

 

সবার আগে সর্বশেষ সংবাদ ফেইসবুকে পড়তে এখনি লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন Prothombarta.com ফেসবুক পেইজে । আমাদের পোস্ট ভাল লাগলে অবশ্যই লাইক- কমেন্ট- শেয়ার করে আমাদের সাথে থাকবেন ।