প্রথমবার্তা, প্রতিবেদক:     বরিশালে হেলমেট ছাড়া কোন মোটরসাইকেল আরোহীর কাছে জ্বালানি তেল বিক্রি না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন নেতৃবৃন্দের একসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী এক সপ্তাহের মধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে বলে জানা গেছে।এছাড়া ওই সভায় যানবাহন চালকদের সচেতনতা বৃদ্ধি, লাইসেন্সবিহীন চালকদের লার্নার (শিক্ষানবীস) ও কাগজপত্রবিহীন যান মালিকদের যথাযথ কাগজপত্র সংগ্রহ করতে করতে উদ্ধুদ্দ করা হয়। সভায়  সভাপতিত্ব করেন ট্রাফিক বিভাগের উপ-কমিশনার মো. খাইরুল আলম।

 

 

 

 

 

সভায় অংশগ্রহনকারী নগরীর রূপাতলীর হাজী ফিলিং স্টেশনের ব্যবস্থাপক মো. জুবায়ের আলম জানান, সকল মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরা বাধ্য করতে নানা দিক নির্দেশনা দেওয়া হয়।আগামী এক সপ্তাহের মধ্যে পুলিশের সহায়তায় সবগুলো ফিলিং স্টেশনে সচেতনতামূলক ব্যানার টাঙাবে পেট্রোল পাম্প ওনার্স এসোশিয়েশন। ব্যানার টাঙানোর পর থেকে হেলমেডবিহীন মোটরসাইকেল আরোহীদের কাছে জ্বালানী বিক্রি বন্ধ করে দেওয়া হবে। এতে মোটরসাইকেল আরোহীরা যাতে বিরূপ প্রতিক্রিয়া দেখাতে না পারে সেজন্য পাম্পগুলোর প্রতি পুলিশের বিশেষ নজরদারী থাকবে।

 

 

 

 

 

 

ট্রাফিক বিভাগের উপ-কমিশনার মো. খাইরুল আলম বলেন, হেলমেট ছাড়া জ্বালানী তেল বিক্রি বন্ধের সিদ্ধান্ত এর ক্ষেত্রে কেউ বিরূপ প্রতিক্রিয়া দেখালে পুলিশ তাৎক্ষনিক ব্যবস্থা নেবে।