প্রথমবার্তা, প্রতিবেদক:   ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ প্রথম জনসভা করছে।

 

 

মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর ২টায় এই জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হবে। তবে এর মধ্যেই সেখানে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত হয়েছেন।

 

 

জনসভা উপলক্ষে সকাল থেকেই সোহরাওয়ার্দীতে আসতে শুরু করেন নেতাকর্মীরা। এ সময় খালেদা জিয়া এবং তারেক রহমানের প্ল্যাকার্ড সম্বলিত বিভিন্ন ব্যানার নিয়ে স্লোগান দিতে দিতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকেন তারা।

 

 

আজকের জনসভা থেকেই চূড়ান্ত আন্দোলনের ডাক দেবেন জোটের নেতারা।

 

 

জনসভা থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে গতকাল জানিয়েছিলেন ঐক্যফ্রন্টের মুখপাত্র, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও। তিনি বলেছেন,আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে আন্দোলন সংগ্রাম সেই কর্মসূচি আজ জনসভা থেকে ঘোষণা করা হবে।

 

 

বিএনপি মহাসচিব আরও বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে যে সাত দফা দাবি দেওয়া হয়েছে সেই দাবির পক্ষে আজ আবারও জোরালো দাবি জানানো হবে।

 

 

নির্বাচনের আগে ঢাকার এই জনসভায় বিপুল সংখ্যক জনসমাগমের প্রস্তুতি নেওয়া হয়েছে। এ জন্য গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জসহ ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীদের জনসভায় যোগ দেওয়ার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। দুপুরে শুরু হওয়া এই জনসভা শেষ হবে সন্ধ্যা ৬টার আগেই।

 

 

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ এ জোটের শীর্ষ নেতারা বক্তব্য দেবেন। প্রথমবারের মতো মঞ্চে উঠবেন কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।