প্রথমবার্তা, প্রতিবেদক:   বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, সরকারপ্রধানের নির্দেশেই এ হামলা হয়েছে। সরকার বিভিন্নভাবে উসকানি দেবে। আপনারা (নেতাকর্মী) তাদের ফাঁদে পা দেবেন না।বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর তাৎক্ষণিক এক প্রতিবাদ সমাবেশে এ অভিযোগ করেন তিনি।

 

 

 

 

রিজভী বলেন, আমরা শান্তির পক্ষে। সরকারের নির্দেশে পুলিশ বিনা উসকানিতে এ আক্রমণ করেছে। তার পরও আমরা অশান্তির পথে হাঁটব না। সর্বোচ্চ ধৈর্যের পরিচয় দেব।তিনি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আপনাদের শান্ত হতে বলেছেন। আপনারা রাস্তা ছেড়ে ফুটপাতে বসে পড়ুন। এটি তারেক রহমানের নির্দেশ।

 

 

 

 

 

রিজভী বলেন, সরকারপ্রধানের নির্দেশেই এ হামলা হয়েছে। সরকার বিভিন্নভাবে উসকানি দেবে। আপনারা (নেতাকর্মী) তাদের ফাঁদে পা দেবেন না।প্রসঙ্গত, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের গাড়ি ভাঙচুর ও একটি গাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দেন নেতাকর্মীরা।