প্রথমবার্তা, প্রতিবেদক:     এই সাতটি গুন আছে- ‘‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে, কে কোথা ধরা পড়ে কে জানে।’’ কবিগুরুর সাবধান বাণী মেনে চলতে হয় সকলকেই। সত্যিই প্রেমে পড়ার কোনও নির্দিষ্ট সমীকরণ বুঝি আজও তৈরি হয়নি।কিউপিডের রুলবুক বলছে, খারাপ ছেলেদের প্রেমেই নাকি বিদ্ধ হয় ভাল মেয়েরা! জেনে নিন কী বলছেন মনোবিদরা।

 

 

 

 

এক জাতীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, মুম্বইয়ের ‘মাইন্ড মান্ত্রা’ হাসপাতালের মনোবিদ অ্যানাস্তেশিয়া দেধিয়া বলছেন, যে ছেলেদের ব্যক্তিত্বে একটা চটক থাকে এবং যারা খুব সহজেই অন্যকে প্রভাবিত করতে পারে, মেয়েরা তাদের প্রেমে খুব সহজেই পড়ে।স্বাধীনচেতা ছেলে এবং যে সকলের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়, তার প্রতি মেয়েদের দুর্বলতা কাজ করে।

 

 

 

 

 

খুব নম্র-ভদ্র, বিনয়ী, হাবাগোবা ছেলের প্রতি মেয়েদের ঝোঁক সাধারণত কমই থাকে।মনস্তাত্ত্বিক গবেষণা বলে, যে সমস্ত ছেলেরা একটু পাগলাটে গোছের, খামখেয়ালী ও আত্মরতিময় হয়, মেয়েরা নাকি তাদের জন্য পাগল।যে সব ছেলেরা ‘সাইকোপ্যাথে’র আওতায় পড়ে, তারা এমনিতেই বাকিদের তুলনায় আত্মবিশ্বাসী হন। মেয়েরা যেকোনও আত্মবিশ্বাসী ছেলের প্রেমে সহজেই পড়েন।

 

 

 

 

 

যে সব ছেলেরা তাঁদের প্রেমিকাকে জীবনের প্রায়োরিটি লিস্টে এক নম্বরে রাখে না, তাদের প্রতি নাকি মেয়েদের এক অদ্ভুত টান থাকে।বিপরীত লিঙ্গের প্রতি একে অপরের আকর্ষণ থাকবে, খুব স্বাভাবিক। মেয়েরা স্বাভাবিক ভাবেই সেই ছেলেদের প্রেমে পড়ে, যাদের মধ্যে এক যৌন আবেদন আছে।