প্রথমবার্তা, প্রতিবেদক:    বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ‘নির্বাচন বাংলাদেশের জনগণ ও রাজনৈতিক দলের বিষয়। এতে আমাদের কোনো সম্পৃক্ততা নেই। আমরা বিকল্পধারার আদর্শ ও চিন্তার কথা জানতে এসেছিলাম।’ গতকাল সোমবার দুপুরে বিকল্পধারার প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরীর (বি চৌধুরী) বাসভবনে মধ্যাহ্নভোজের পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

 

 

 

 

হর্ষ বর্ধন শ্রিংলা গতকাল দুপুর ১টায় বি চৌধুরীর বারিধারার বাসায় আসেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন কমিশনের রাজনৈতিক সচিব রাজেস সাইকি। বিকল্পধারার পক্ষে ছিলেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) মান্নান, সংগঠনের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

 

 

 

 

 

হর্ষ বর্ধন শ্রিংলা চলে যাওয়ার পর বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) মান্নান সাংবাদিকদের বিফ্র করেন। তিনি বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের অত্যন্ত সুসম্পর্ক রয়েছে। আমরা অত্যন্ত আন্তরিক পরিবেশে আলোচনা করেছি। নির্বাচনের বিষয়ে তাঁরা বলেছেন, এটা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বৈঠকের মূল আলোচনা ছিল দুই দেশের সম্পর্ক আরো জোরদার করার বিষয়।’শমসের মবিন চৌধুরী বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের পানি নিয়ে সমস্যা আছে, আমরা সেসব বিষয় নিয়ে কথা বলেছি।’