প্রথমবার্তা, প্রতিবেদক:     সৌদি সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার সময়ের অডিওর অস্তিত্ব পাওয়া গেছে। মার্কিন প্রশাসনের কাছেও পৌঁছেছে সেই অডিও। এমনকি, নিজে না শুনলেও সেই অডিওতে যে শিউরে ওঠার মতো বিষয়বস্তু রয়েছে, তা নিয়েও ওয়াকিবহাল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।যদিও খাশোগি হত্যার সঙ্গে সৌদি সরকার জড়িত রয়েছে, সেটা মানতে নারাজ তিনি। কিন্তু কী রয়েছে ওই অডিওতে? শুক্রবার তা নিয়ে টেলিভিশনের একটি অনুষ্ঠানে ট্রাম্পকে প্রশ্ন করা হয়। শনিবার সম্প্রচারিত সেই অনুষ্ঠানে দেখা যায়, ট্রাম্প বলছেন, আমাদের হাতে ওই অডিওটি এসেছে। আমি নিজে তা শুনতে চাই না। ওই অডিওটা শোনার কোনো কারণই নেই।তবে ওই অডিওটি না শুনেও ট্রাম্পের মন্তব্য, ওই অডিও টেপে কী রয়েছে, তা জানি। … এটা ভয়ানক, খুবই ভয়ানক!

 

 

 

 

 

খাশোগি হত্যার ব্যাপারে নিজের জড়িত থাকার বিষয়ে কি মিথ্যা বলছেন সৌদি যুবরাজ? টেলিভিশন সঞ্চালকের এ প্রশ্নের উত্তরে ট্রাম্পের দার্শনিকের মতো মন্তব্য, আচ্ছা, এটা কেউ কি সঠিক ভাবে জানেন?তিনি আরো বলেন, আমরা সৌদি আরবের বেশ কিছু মানুষদের উপর কড়া নিষেধাজ্ঞা জারি করেছি। একই সঙ্গে আমাদের মিত্র দেশ (সৌদি) এর সঙ্গে সংযোগ রক্ষা করে যেতে চাই।

 

 

 

 

 

মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএ তদন্তের রিপোর্টে জামাল খাশোগি হত্যায় কাঠগড়ায় তোলা হয়েছে সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে। মার্কিন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, বিভিন্ন তথ্যপ্রমাণের ভিত্তিতে সিআইএ জানতে পেরেছে, সৌদি যুবরাজের নির্দেশেই খাশোগিকে হত্যা করা হয়।