প্রথমবার্তা, প্রতিবেদক:  ড্যাফোডিল পলিটেকনিকের ১৫জন শিক্ষার্থী গত ২৭ নভেম্বর ৭দিনেরশিক্ষা সফরে মালয়েশিয়ারকেবাংসানইউনিভার্সিটিতেগমন করেন।এই শিক্ষা সফরে শিক্ষার্থীরা মালেয়শিয়ার জাতীয় বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি কেবাংসান মালেয়শিয়া(ইউ.কে.এম)’তে এমপ্লয়াবিলিটি স্কিলস এর ওপর ৪ দিন ব্যাপী ওয়ার্কশপে যোগদান করবে।৭ দিনের এই সফরে শিক্ষার্থীরা কেবাংসান ইউনিভার্সিটি ছাড়াও আরো ৩টি বিশ্ববিদ্যালয় এবং ১টি পলিটেকনিক ভ্রমন করবে ।

 

 

 

 

যেখানে তারা আন্তর্জাতিক পর্যায়ে কিভাবে প্রকৌশল শিক্ষার মাধ্যমে সফল ক্যারিয়ার নিশ্চিত করা যায় সে বিষয়ে জ্ঞান অর্জনের সুযোগ পাবে ।শিক্ষা সফর নিয়ে প্রত্যেক অংশগ্রহনকারী শিক্ষার্থীরা নিজস্ব অভিজ্ঞতার আলোকে একটি রিপোর্ট উপস্থাপন করবে এবং শেষ দিনে সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে।

 

 

 

 

ড্যাফোডিল পলিটেকনিকের শিক্ষার্থীদের ৭ দিনের এই সফরেরনেতৃত্বদিচ্ছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মানিত উপাচার্য ড.ইউসুফমাহাবুবুলইসলামএবং সার্বিকতত্তাবদানে আছেন ড্যাফোডিল পলিটেকনিকের সিনিয়র সহকারী পরিচালকজনাবকেএমপারভেজববি, আব্দুলহাকিমএবংজহিরুলইসলামফরহাদপ্রমুখ।

 

 

 

বাংলাদেশের পলিটেকনিক শিক্ষার্থীদের জন্য নিঃসন্দেহে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ এবং এর মাধমে পলিটেকনিক শিক্ষার্থীদেরআত্মবিশ্বাস বৃদ্ধিতে এবং আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের বর্তমান দক্ষতা সম্পর্কে ধারণা পাবার সুযোগ তৈরী হলো। ড্যাফোডিল পলিটেকনিক এখন থেকে প্রতিবছর বিভিন্ন দেশে এই ধরনের আন্তর্জাতিক শিক্ষা সফরের আয়োজন করবে যেখানে যৌথভাবে শিক্ষক এবং শিক্ষার্থীরাআন্তর্জাতিক অঙ্গন থেকে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবে।

 

 

 

 

ড্যাফোডিল পলিটেকনিকের এই শিক্ষা সফর আয়েজনে সহযোগী হিসেবে কাজ করেছে মালেয়শিয়ার বিখ্যাত ক্যারিয়ার ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান স্পাইরাল ওয়ার্ল্ড। আগমী ৩ ডিসেম্বর ৭দিনেরশিক্ষাসফর শেষেশিক্ষার্থীদেরমালেয়শিয়া হতে দেশে ফিরবেন।