এ,এইচ শাহিন, মোংলা (বাগেরহাট) প্রতিনিধিঃটঙ্গীর মাঠে বিশ্ব ইস্তেমার প্রস্তুতিমূলক কাজে কর্মরত তাবলিগের সাথী ও মাদ্রাসার ছাত্রদের উপর নির্মম-বর্বরোচিত হামলাকারীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবী জানিয়ে প্রধানন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছেন মোংলার আলেম-ওলামারা।

 

বৃহস্পতিবার দুপুরে মোংলা উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলামের কাছে প্রধানমন্ত্রী বরাবরের এ স্মারকলিপি দেন স্থানীয় ওলামায়ে কেরাম ও আলমী শুরা সদস্য এবং ফাতিমাতুজজোহরা মহিলা মাদ্রাসার সুপার মাওলানা নজরুল ইসলাম।

 

এ সময় স্থানীয় বিপুল সংখ্যক আলেম-ওলামারা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার ছাড়াও উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইকবাল বাহার চৌধুরীর কাছেও স্মারকলিপি দেন তারা। স্মারকলিপি গ্রহণকালে উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলাম সকল আলেম-ওলামাদের ধৈর্য্য ধরে শান্তিপূর্ণভাবে সহবাস্থানের পরামর্শ দেন। এ সময় আলেম-ওলামারা বলেন, ইজতেমার প্রস্তুতিমূলক কাজে কর্মরতদের উপর হামলা ও হত্যাযজ্ঞের প্রতিবাদের পাশপাশি আমরা হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করছি প্রধানমন্ত্রীর কাছে। এছাড়াও সকল ষড়যন্ত্র উপক্ষো করেই যেন যথা সময়ে এ বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয় সেজন্য প্রশাসন ও সরকারের প্রতি সেই জোর দাবী জানাচ্ছি।

উল্লেখ্য, আগামী ১৮, ১৯ ও ২০ জানুয়ারী টঙ্গীর মাঠে প্রথম পর্বের ইজতেমা অনুষ্ঠানের তারিখ নির্ধারণ থাকায় ১ ডিসেম্বর ওই মাঠে নানা ধরণের প্রস্তুতির কাজ করছিল তাবলীগের সাথী ও মাদ্রাসা শিক্ষার্থীরা। কাজ চলাকালে নিজামুদ্দীনের সা’দ পন্থী’র বাংলাদেশের ওয়াসিফ, নাসিম, ইউনুস ও মাওলানা মোশাররফ গংয়ের অনুসারীরা মাঠে কর্মরত তাবলীগ সদস্য ও ছাত্রদের উপর হামলা চালায়। এতে হতাহত ছাড়াও মাদ্রাসা ভাংচুর এবং আসবাবপত্রে অগ্নিসংযোগ করা হয়।