ইয়ানূর রহমান : বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে যশোর মুক্ত দিবস। জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল ৯টায় টাউন হল ময়দানে জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে দিবসের সূচনা হয়।

 

পরে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয় শোভাযাত্রা। শহরের প্রধান সড়কগুলো দক্ষিণ করে শোভাযাত্রাটি মণিহার এলাকায় শহীদ স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়। সেখানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

এসব কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার রাজেক আহমেদ, মুক্তিযুদ্ধকালে যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, উপ প্রধান রবিউল আলমসহ সর্বস্তরের মানুষ।

 

এদিকে, দিনটি উপলক্ষ্যে জাগরণী চক্র আয়োজন করে যশোর মিনি ম্যারাথন। ১০৮ তরুণ ও ২১ তরুণী ম্যারাথনে অংশ নেয়। সকালে যশোর কালেক্টরেট চত্বর থেকে শুরু হয় ম্যারাথন প্রতিযোগিতা। যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল বেলুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

 

শহিদ মিনারের পাশ দিয়ে বিমান অফিসের সামনে হয়ে পুলিশ লাইনের পালবাড়ি ভাস্কর্যের মোড় ঘুরে ধর্মতলা দিয়ে কারবালা মসজিদের পাশ দিয়ে মহিলা কলেজ পেরিয়ে পৌরসভার সামনের সড়ক হয়ে মুজিব সড়কে সংগঠনের কার্যালয়ে এসে র‌্যালি শেষ হয়।