জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ ঝিনাইদহ-২ (ঝিনাইদহ সদর-হরিণাকুন্ডু) আসনে বিএনপি প্রার্থী এ্যড. আব্দুল মজিদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে নির্বাচন কমিশনে করা আপিলের নিষ্পত্তি করে বৃহস্পতিবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

প্রার্থীতা ফিরে পাওয়ায় তৃনমুলে অনেকেই আনন্দ উল্লাস করতে দেখা গেছে। নির্বাচন কমিশনের এ আদেশের ফলে তিনি প্রার্থিতা ফিরে পেলেন এবং এই আসনে কঠিন লড়াইয়ে ফিরলো বিএনপি। এই আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য মোঃ মসিউর রহমান আদালত কর্তৃক সাজা হওয়ায় নির্বাচন করতে পারছেন না। তবে তার ছেলে ডাঃ ইব্রাহীম রহমান রুমি মাঠে থেকে গনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

গত রোববার অনুষ্ঠিত মনোনয়নপত্র বাছাইয়ের দিন ঝিনাইদহ-২ আসনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপি প্রার্থী এ্যড. আব্দুল মজিদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ পত্র গৃহীত না হওয়ার অজুহাতে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। ওই দিন ঝিনাইদহ-১ আসনে ২ টি, ঝিনাইদহ-২ আসনে ৫ টি, ঝিনাইদহ-৩ আসনে ২ টি ও ঝিনাইদহ-৪ আসনে ৫ টি মনোনয়নপত্র বাতিল করা হয়। ২৫ জনের মনোনয়ন বৈধ করা হয়েছে। বাতিলগুলোর মধ্যে ছিল ঝিনাইদহ-১ আসনে আব্দুল ওহাব (বিএনপি) ও আবু বকর (সতন্ত্র), ঝিনাইদহ-২ আসনে মসিউর রহমান (বিএনপি), আব্দুল মজিদ (বিএনপি), আবু তালেব সেলিম (জাকের পার্টি), ইউসুফ পারভেজ (সতন্ত্র), মীর রবিউল ইসলাম (সতন্ত্র), ঝিনাইদহ ৩ আসনে ইসমাইল হোসেন (বাংলাদেশ ন্যাশনালিষ্ট পার্টি), কামরুজ্জামান স্বাধীন (জাতীয় পার্টি), ঝিনাইদহ-৪ আসনে ফনি ভূষণ রায় (সিপিবি), মো: ওয়াদুদুর রহমান (বিএনএফ), কামরুল ইসলাম (ন্যাশনাল পিপলস পার্টি), জহুরুল ইসলাম (সতন্ত্র) ও আব্দুল মান্নান (আওয়ামী লীগ)।