প্রথমবার্তা, প্রতিবেদক:  ধনু (23 Nov – 21 Dec)
ঘনিষ্ঠ কোনো বন্ধুর সহযোগিতায় উপকৃত হতে পারেন। ঘনিষ্ঠ কেউ শত্রুতা করতে পারে। শরীর ভালো নাও থাকতে পারে। অসুস্থতাকে অবহেলা না করে চিকিৎসকের পরামর্শ নিন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এড়িয়ে চলুন।

মকর (22 Dec – 20 Jan)
কর্মপরিবেশ অনুকূল নাও থাকতে পারে। ব্যক্তিগত দায়দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। বিকেলের দিকে ব্যবসায়ীদের জন্য সময় অনুকূল হতে পারে। কোনো চুক্তি সম্পাদন করতে পারেন। আচার-আচরণে ভদ্রতা বজায় রাখুন।

কুম্ভ (22 Jan – 18 Feb)
বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। ব্যক্তিগত দায়দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মপরিবেশ খুব একটা অনুকূল নাও থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা নাও পেতে পারেন।

মীন (19 Feb – 20 Mar)
আত্মীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। রোমান্স ও বিনোদন শুভ।

মেষ (21Mar – 20 Apr)
প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যেতে পারে। অসুস্থ মায়ের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। সম্ভাব্য ক্ষেত্রে যানবাহন ক্রয়ের সম্ভাবনা আছে।

বৃষ (21 Apr – 20 May)
পুরনো কোনো আত্মীয়ের সঙ্গে হঠাৎ সাক্ষাৎ হতে পারে। পড়াশোনায় আনন্দ বোধ করতে পারেন। প্রবাসী আপনজনের কোনো সংবাদ পেতে পারেন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। কোনো কাজে ধৈর্যের সঙ্গে পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যান।

মিথুন (22 May – 21 Jun)
নিজের যোগ্যতা প্রমাণ করার চেষ্টা করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ সমুন্নত রাখুন। বেহাত হওয়া সম্পদের দখল ফিরে পেতে পারেন।

কর্কট (22 Jun – 22 Jul)
সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রার সুযোগ পেতে পারেন। অপ্রয়োজনীয় ব্যয় পরিহার করুন। শরীর মোটামুটি ভালো থাকতে পারে। মানসিক প্রশান্তি বজায় থাকবে। কোনো ব্যাপারে বিবাদে না জড়ালে ভালো করবেন।

সিংহ (23 Jul – 23 Aug)
বড় ভাই-বোনের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। দূরের যাত্রা হতে পারে। ব্যয় কিছুটা বৃদ্ধি পেতে পারে।

কন্যা (24 Aug – 23 Sep)
কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে কোনো সিনিয়র সহকর্মীর পরামর্শে উপকৃত হতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। মনের গভীরে লালিত কোনো আশা পূরণ হতে পারে।

তুলা (24 Sep – 23 Oct)
কোনো আশা পূরণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ পিতার আরোগ্য লাভ হতে পারে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক (24 Oct – 22 Nov)
পরধন প্রাপ্তির সম্ভাবনা আছে। ট্যাক্সসংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। তীর্থগমন হতে পারে।