প্রথমবার্তা, প্রতিবেদক:      রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে একদিনে ৪ হাজার ৭৯২টি মামলা করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এসব মামলায় ২৮ লাখ ৪২ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।বৃহস্পতি বার ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

 

 

 

 

 

ডিএমপি জানায়, বুধবার দিনভর ট্রাফিক বিভাগ অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা আদায় করে। অভিযানকালে ২২টি গাড়ি ডাম্পিং ও ৭৮৫টি গাড়ি রেকার করা হয়।

 

 

 

 

 

ট্রাফিক বিভাগ জানিয়েছে, এসব মামলা ও জরিমানা ছাড়াও উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৮৮২টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ণ ব্যবহার করার দায়ে ৬৮টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৭টি এবং মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১২টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়েছে।

 

 

 

 

 

এছাড়া ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ৭৫টি মোটর সাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৬৮টি মোটর সাইকেল আটক করা হয়। সেই সাথে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ১৫টি মামলা দেওয়া হয়।ডিএমপি ট্রাফিক বিভাগের দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে নিয়মিতভাবে রাজধানীতে এ অভিযান চালানো হচ্ছে।