প্রথমবার্তা,প্রতিবেদকঃএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল রাজনৈতিক দল শান্তিপূর্ণ রাজনৈতিকপরিবেশ বজায় রেখে প্রার্থীগণ ব্যপক ভোটে বিজয়ী হওয়ায় সাতক্ষীরা জেলা সমিতি, ঢাকা, আজ বিকালে পশ্চিম পান্থপথে অবস্থিত সমিতির নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সভায় পুন:নির্বাচিত সংসদ সদস্যদের অভিন্দন ও সাতক্ষীরা জেলা থেকে একাধিক মন্ত্রী করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়েছে।

 

 

 

 

 

সাতক্ষীরা জেলা সমিতি, ঢাকার সহ-সভাপতি ইকবাল মাসুদ ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শহিদুল হক বলেন, এবারের নির্বাচনে সাতক্ষীরা জেলায় কোন সহিংস ঘটনা ঘটেনি। এটি সাতক্ষীরা জেলার রাজনৈতিক পরিবেশের ইতিবাচক দিক। আমরা মনেকরি দেশের ধারাবাহিক অগ্রগতি ও উন্নয়নের সাথে সাথে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের জেলা সাতক্ষীরা থেকে একাধিক মন্ত্রী করা প্রয়োজন।

 

 

 

 

নবম জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরা জেলা থেকে দেশের প্রখ্যাত অর্থপেডিক চিকিৎসক অধ্যাপক আ ফ ম রুহুল হক কে পূর্নমন্ত্রী হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের দায়িত্ব প্রদান করেছিলন। দির্ঘদিন পরে পূর্নমন্ত্রী পেয়ে সাতক্ষীরাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছিল। সে সময় অধ্যাপক রুহুল হক দেশের স্বাস্থ্য বিভাগের সংস্কারসহ একাধিক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিল এবং এমডিজি পুরস্কারসহ বহু আন্তর্জাতিক পুরস্কার অর্জনে উল্লেখযোগ্য ভুমিকা পালন করেছিলেন তিনি।

 

 

 

 

সাতক্ষীরা জেলা বাংলাদেশের একটি সুন্দরবন সংলগ্ন সম্ভবনাময় জেলা, এই জেলায় বনভূমির পরিমান ১৪৪৫.১৮ বর্গ কিলোমিটার, এই জেলা দেশের কৃষি ক্ষেত্রে অবদান, দেশের তৃতীয় স্থল বন্দর ভোমরা, আমের উৎপান, টালী, চিংড়ি মাছ, মধু, সন্দেশ দেশে ও দেশের বাইরে খ্যতি অর্জন করেছে। দুধ উৎপাদনের জন্যও এইজেলা দেশের দ্বিতীয় স্থানে রয়েছে। এই সম্ভবনাময় সাতক্ষীরা জেলা থেকে আওয়ামী লীগ সরকারের গত তিন মেয়াদে একমাত্র অধ্যাপক আ ফ ম রুহুল হক মন্ত্রী সভায় স্থান পেয়েছিল।

 

 

 

 

 

আর স্বাধীনতার ৪৭ বছরে মাত্র দুইজন পূর্নমন্ত্রী এবং ২ জন প্রতিমন্ত্রী পেয়েছে এই জেলা। অতীতে এই জেলায় কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি তাই ধীরে ধীরে এই জেলা সবদিক থেকে পিছিয়ে পড়ছে, এই ফলশ্রুতিতে কুসংস্কারাচ্ছন্ন অপশক্তির উত্থান ঘটেছিল। যা বর্তমান সরকারের উন্নয়ন ও অধ্যাপক আ ফ ম রুহুল হকের দক্ষ নেতৃত্বে আজ অবস্থার পরিবর্তন ঘটেছে।

 

 

 

 

 

দির্ঘদিন উন্নয়ন বঞ্চিত এই জেলা, বর্তমান সরকারের ধারাবাহিক উন্নয়ন মূলক কার্যক্রমের ধারায় সাতক্ষীরা জেলায় মেডিকেল কলেজ, যুব উন্নয়ন কেন্দ্র, নার্সিং ট্রেনিং সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠান তৈরী হয়েছে। ঢাকাস্থ সাতক্ষীরা বাসীর প্রতিনিধিত্বরারী সাতক্ষীরা জেলা সমিতি সাতক্ষীরা জেলার উন্নয়নের এই ধারাকে অব্যহত রাখতে সমিতির প্রধান উপদেষ্টা অধ্যাপক রুহুল হক কে পূর্নমন্ত্রী করাসহ একাধিক মন্ত্রী করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর অনুরোধ জানায়। পাশাপাশি পুন:নির্বাচিত সংসদ সদস্যদের সঠিক নেতৃত্বে সাতক্ষীরা জেলার উন্নয়নে দলমতের উপরে থেকে সকলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবে বলে আশাকরে সাতক্ষীরা জেলা সমিতি।