প্রথমবার্তা,প্রতিবেদকঃ   বর্তমানে শীত মানেই তো বিভিন্ন রকম শীত পোশাকের ফ্যাশন। আর এই স্টাইলিশ কাপড়গুলো কিশোরীদের কাছে বেশি আকর্ষণীয়। এবার কিশোরীদের শীত পোশাকে একেবারেই নেই গেল বছরের ফ্যাশনের ছোঁয়া। রঙ, ডিজাইন, কাটিং সব দিক দিয়েই এসেছে নতুনত্ব।কিশোরীদের বয়স ও জীবনধারার উপর নির্ভর করেই এবার শীত পোশাকগুলো আনা হয়েছে। কারণ তারা ফ্যাশনের পাশাপাশি চায় আরামদায়ক পোশাক। তাই তো এবার খুব আঁটসাঁট কিছু নয়, বাজার দখল করে আছে বেশ ঢিলাঢালা, স্টাইলিশ ও আরামদায়ক শীত পোশাক।

 

 

 

 

লা রিভের সিনিয়র ম্যানেজার, মার্কেটিং আফরিনা হাবিব বলেন, শীত মানেই লেয়ারিং ফ্যাশন অর্থাৎ বেশ কয়েকটি কাপড় পড়েও আপনার ফ্যাশন তুলে ধরতে পারবেন। লা রিভ মানেই তরুণদের ফ্যাশন, তাই এবারও শীত পোশাকে ভিন্নধর্মী ডিজাইন আনা হয়েছে। ব্লেজারের মধ্যে নতুন এসেছে টার্টান এমব্রয়ডারিড ব্লেজার, জ্যাকেটগুলোকে বলা হয় টুইড জ্যাকেট। এছাড়াও কিশোরীদের ট্রেঞ্চ কোট ও প্লেইড হুডি বেশ জনপ্রিয়তা পেয়েছে।

 

 

 

 

যারা সিন্স বা পাশ্চাত্য পোশাক একটু বেশি পড়ে থাকেন তাদের জন্য বাজারে এসেছে পঞ্চ। যারা শাল পড়ে একেবারের আরাম পান না তারা পঞ্চ ব্যবহার করতে পারেন। কারণ এটি শাল ও মাফলারের আদলেই তৈরি করা হয়েছে কিন্তু দেখে মনে হবে স্টাইলিশ টপ। আর তা কিশোরীদের বয়স ও রুচির সাথেও বেশ মানানসই।কিন্তু যারা সিন্সের সাথে টপ পড়েই বেশি আরাম পান, তারা এই শীতে কী করবেন ভাবছেন? তাদের জন্যও বাজারে এসে উল কাপড়ের টপ।

 

 

 

 

এই ধরণের টপ বেশ নরম ও ঢিলাঢালা ধরণের হয় তবে সোয়েটারের কাজ করে।আর যে কিশোরীরা সোয়েটারকেই বেশি প্রাধান্য দিয়ে থাকে তাদের জন্য বাজারে এসেছে লম্বা সোয়েটার। এখন কিন্তু লম্বায় ছোট সোয়েটার একেবারেই স্টাইলিশ দেখায় না।

 

 

 

 

এই সোয়েটারগুলোতে সামনে দিয়ে থাকে না কোনো বোতাম এবং এর ঝুলও হয়ে থাকে হাঁটু পর্যন্ত। শীতে কিশোরীদের আরেকটি পছন্দের পোশাক হলো কার্ডিগান। গলা আটকানো গোল গলা বা ভি আকারের কার্ডিগানগুলো বাজারে এখন বেশ চলছে। যারা কামিজ বা লম্বা ফতুয়া পড়েন তারা এই ধরণের কার্ডিগান সহজেই পরে ফেলতে পারবেন।শীতে জ্যাকেট জনপ্রিয় একটি পোশাক।

 

 

 

 

এক সময়ে জ্যাকেট বলতেই বোঝা হতো লেদারের জ্যাকেট। কিন্তু এখন এর ধরণে এসেছে অনেক পরিবর্তন।বাজারে এসেছে জ্যাকেট ও ব্লেজার কাটিং এর শীত পোশাক। এগুলো সুতি ও উলের কাপড়ের সংমিশ্রণে হয়ে থাকে। এগুলো একটু উজ্জ্বল রঙ যেমন গোলাপি, পেস্ট, সবুজ রঙের হয়ে থাকে।

 

 

 

 

এছাড়াও হালকা ফরমাল ব্লেজার জ্যাকেটগুলো সিন্থেটিক কাপড়ের হয়ে থাকে। এগুলো তুলনামূলক হালকা রঙ যেমন বাদামি, হালকা গোলাপি, সাদা, ধূসর ইত্যাদি রঙ এর হয়ে থাকে।এছাড়া হুডি জ্যাকেটগুলো যেমন স্টাইলিশ তেমনি তা কান ও মাথাকে ঠাণ্ডা থেকে রক্ষা করে। এখন কিশোরীদের জন্য জিপারসহ বা ছাড়া দুই ধরণের হুডি জ্যাকেটই পাওয়া যাচ্ছে।আর যারা একটু সাশ্রয়ী দামে শীত কাপড় কিনতে চান তারা নিউমার্কেট এলাকায় সামনে চলে যেতে পারেন। শীত কাপড় বিক্রেতা হাসান বলেন, শীতে কিশোরীদের পছন্দ নতুন নতুন কাটিং এর শীত পোশাক। আর রঙের ক্ষেত্রেও উজ্জ্বল ও গাঢ় রঙ বেশি পছন্দ করছেন তারা
ছবিঃ লা রিভ