প্রথমবার্তা,প্রতিবেদকঃ  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘আজ থেকে আর এক টাকাও খেলাপি ঋণ বাড়বে না। এ বিষয়ে ব্যাংকের মালিকরা আমাকে কথা দিয়েছেন।বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি) নেতাদের সঙ্গে দুপুরে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

 

 

 

 

 

 

 

 

অর্থমন্ত্রী বলেন, এখন পর্যন্ত যে পরিমাণ খোলাপি ঋণ রয়েছে তা ধীরে ধরে কমিয়ে আনা হবে। কেউ সরকারি টাকা বেহাত করতে পারবে না। ঋণ নিয়ে থাকলে অবশ্যই টাকা ফেরত দিতে হবে।এর আগে বুধবার সচিবালয়ে মন্ত্রী জানান, খেলাপি ঋণ আদায়ে ব্যাংক কোম্পানি আইনে সংশোধনী এনে পরিবর্তন করা হবে।
বিএবি নেতাদের সঙ্গে বৈঠকের আগে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান অর্থমন্ত্রী। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

 

 

 

 

 

 

 

 

 

সেখানে অর্থমন্ত্রী বলেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশে। আশা করছি চলতি অর্থবছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো।তিনি বলেন, বিশ্বব্যাংক বলতো- আমাদের সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে না। এবার বিশ্বব্যাংকই বলেছে- আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে।