প্রথমবার্তা,প্রতিবেদকঃ   প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বার্তা পাঠিয়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুত চান ওঝা। ঢাকায় থাই দূতাবাস মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ওই বার্তা পৌঁছে দিয়েছে।থাই প্রধানমন্ত্রী তাঁর বার্তায় চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে থাই সরকার ও জনগণের পক্ষে অভিনন্দন জানিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বিগত সরকারগুলোর সময় বাংলাদেশ-থাইল্যান্ড সম্পর্ক জোরালো হয়েছে উল্লেখ করে তিনি লিখেছেন, আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরো জোরালো হবে বলে তিনি দৃঢ় আশাবাদী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সার্গেই লাভরভ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল বৃহস্পতিবার জানায়, আঞ্চলিক ও বৈশ্বিক এজেন্ডাগুলোতে বাংলাদেশ ও রাশিয়ার অবস্থান অভিন্ন। দু’দেশের সম্পর্কের ভিত্তি বন্ধুত্ব ও অংশীদারত্বমূলক।

 

 

 

 

 

 

 

 

 

 

 

রুশ পররাষ্ট্রমন্ত্রী আশা করেন, দক্ষিণ এশিয়া ও এর বাইরে শান্তি-স্থিতিশীলতা নিশ্চিত করতে এবং দ্বিপক্ষীয় সহযোগিতা জোরদারের স্বার্থে আগামী দিনগুলোতে বাংলাদেশ ও রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে গঠনমূলক সহযোগিতা অব্যাহত থাকবে।অন্যদিকে ঢাকায় ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দনপত্র হস্তান্তর করেন।