প্রথমবার্তা,প্রতিবেদকঃ   নীলফামারীর সৈয়দপুরে আগুনে একটি বেকারি পণ্য তৈরিকারক কারখানা পুড়ে ছাই হয়ে গেছে। আজ শুক্রবার সকাল ৭টার দিকে শহরের হাতিখানা এলাকার গাউসিয়া কনফেকশনারির কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার বেকারি পণ্যসহ অন্যান্য মালামাল ভস্মীভূত হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার রাতে ওই বেকারির কারখানায় কাজ শেষে সকল শ্রমিক-কর্মচারী ঘুমিয়ে পড়ে। আজ শুক্রবার সকালে কয়েকজন কর্মচারী ঘুম থেকে উঠে দেখে কারখানার বৈদ্যুতিক সুইচ বোর্ডে আগুন জ্বলছে। এ সময় তারা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হন। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা কারখানার অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। এতে গোটা এলাকায় চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু তার আগেই কারখানার উৎপাদিত বিপুল পরিমাণ পাউরুটি, বিস্কুট, কেক, তেল, ডালসহ অন্যান্য মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

কারখানার কর্মচারি আরিফ ও রাজু জানায়, তারা ঘুম থেকে উঠেই দেখতে পায় বৈদ্যুতিক সুইচ বোর্ডে আগুন জ্বলছে। এ সময় আগুন আগুন বলে চিৎকার দিলে অন্যান্য কর্মচারি ও এলাকাবাসী ছুঁটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।প্রতিষ্ঠানটির মালিক হাজী মো. আওরঙ্গজেব জানান, আজ সাপ্তাহিক ছুটি থাকায় গতকাল রাতেই কারখানার পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ শেষে শ্রমিক কর্মচারিরা ঘুমিয়ে পড়েন।বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে জানিয়ে তিনি বলেন কারখানার কোন কিছুই বাঁচানো সম্ভব হয়নি।