প্রথমবার্তা,প্রতিবেদকঃ   বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ৬ষ্ঠ আসরে প্রথম হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে আজ। শুক্রবার দিনের প্রথম খেলায় দুপুর ২টায় মুখোমুখি হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স এবং রানার্সআপ দল ঢাকা ডায়নামাইটস। দুই দলের নেতৃত্বে আছেন দুই মহাতারকা মাশরাফি বিন মুর্তজা এবং সাকিব আল হাসান। দুই দলেই আছেন দুর্দান্ত সব হার্ডহিটার। তাই এই ম্যাচ ঘিরে মিরপুরে ফিরেছে দর্শক। আজ গ্যালারির অধিকাংশই ভরা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

হাইভোল্টেজ ম্যাচের পাশাপাশি আজ শুক্রবার সরকারী ছুটির দিন হওয়ায় দর্শকের সংখ্যা বেড়েছে। ক্রিকেটারদের প্রতি আকর্ষণ তো আছেই। রংপুর রাইডার্সে আছেন টি-টোয়েন্টির ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল। যদিও আজ অবিশ্বাস্য ক্যাচে ফিরেছেন ১ ছক্কায় মাত্র ৮ রান করে। আছেন রাইলি রুশো, রবি বোপারা, মোহাম্মদ মিঠুন, শফিউল আহমেদের মতো তারকারা। সদ্য নির্বাচিত সংসদ সদস্য অধিনায়ক মাশরাফির প্রতি বাড়তি আকর্ষণ তো দর্শকদের এমনিতেই বেশি।

 

 

 

 

 

 

 

 

 

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের দলেও কিন্তু কম যায় না। সাকিব ছাড়াও দলে আছেন টি-টোয়েন্টি ক্রিকেটের সব মহাতারকারা। সুনিল নারাইন, আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ড, হজরতুল্লাহ জাজাই, রনি তালুকদার, রুবেল হোসেনরা। সুতরাং দুটি দল নিয়েই দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে। যে কারণে ভরে উঠেছে শের-ই-বাংলার গ্যালারি। দর্শকদের চিৎকার, উদযাপন ছাড়া কি আর টি-টোয়েন্টি ম্যাচ জমে?

 

 

 

 

 

 

 

চলতি বিপিএলে এখন পর্যন্ত দর্শকের ঢল দেখা যায়নি। বিষয়টা নিয়ে চিন্তিত ছিলেন আয়োজকেরা। দর্শক না হওয়ার পেছনে বেশ কিছু কারণও জানা গেছে। যেমন টিকিটের সর্বনিম্ম দাম ২০০ টাকা শিক্ষার্থীদের কাছে বেশি মনে হয়েছে। ম্যাচের সময় দুপুর সাড়ে ১২টায় হওয়ায় অনেকে আগ্রহ পাননি। কারণ টি-টোয়েন্টি ‘রাতের খেলা’ হিসেবেই পরিচিত। সমস্যা সমাধানে আগামী ১২ তারিখ থেকে ম্যাচের সময় ১ ঘণ্টা করে পিছিয়ে এনেছে বিপিএল কমিটি।