প্রথমবার্তা,প্রতিবেদকঃ  চলতি বছর অনেক তারকা তাদের নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছেন।এর মধ্যে অনেক তারকা নিজেদের বছরের হালখাতা খুলেছেন বিদেশে কাজের মাধ্যমে। ২০১৯ সালের দশদিন গত হলেও অনেক তারকার পেশাগত মিশন শুরু হয়েছে সীমানা পেরিয়ে ভিনদেশি অনুষ্ঠানের মধ্য দিয়ে।৪ থেকে ৬ জানুয়ারি কলকাতায় অনুষ্ঠিত হয় ‘বাংলা উৎসব ২০১৯’ শিরোনামে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

 

 

 

 

 

 

 

এ অনুষ্ঠানে প্রখ্যাত কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন আজীবন সম্মাননা নিয়ে তার বছর শুরু করেন। প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, রেজওয়ানা চৌধুরী বন্যা ও ব্যান্ডদল চিরকুট একই অনুষ্ঠানে গান করার মাধ্যমে নতুন বছরের কাজ শুরু করেছেন।৪ জানুয়ারি কলকাতায় মুক্তি পায় জয়া আহসান অভিনীত নতুন বছরের প্রথম ছবি ‘বিজয়া’। এ ছবির প্রচারণায় কলকাতায় ব্যস্ত সময় কাটিয়েছেন এ অভিনেত্রী। এর আগে ৩ জানুয়ারি আরিফিন শুভ অভিনীত ‘আহা রে’ নামে একটি ছবির ট্রেলার প্রকাশ হয়েছে। ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে অংশ নিতে দু’দিনের জন্য কলকাতায় গিয়েছিলেন এ অভিনেতা। এর মধ্য দিয়ে আরিফিন শুভর নতুন বছরের প্রথম ছবি মুক্তি পাবে কলকাতায়।

 

 

 

 

 

 

 

 

 

এদিকে ৬ জানুয়ারি চিত্রনায়িকা পূজা চেরি অভিনীত ‘প্রেম আমার-২’ নামের একটি যৌথ প্রযোজনার ছবির ট্রেলার প্রকাশ পেয়েছে। এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তরুণ এ অভিনেত্রী। জানা গেছে, ২৫ জানুয়ারি এ ছবি মুক্তি দেয়া হবে।এ ছবি মুক্তির মাধ্যমে পূজার প্রথম কাজ শুরু হবে, তাও কলকাতায়। অন্যদিকে ঢাকাই কিং শাকিব খানেরও একাধিক ছবিতে কাজ করার কথা চলছে কলকাতায়। বর্তমানে এ নায়ক ঢাকা-কলকাতায় সমানভাবে জনপ্রিয়তার শীর্ষে আছেন। বিদ্যা সিনহা মিমও তার নতুন বছরের শুটিং শুরু করবেন কলকাতার একটি ছবি দিয়ে। অবশ্য কলকাতার ছবির শুটিং দিয়েই ২০১৮ শেষ করেছেন তিনি।এছাড়াও নতুন বছরের শুরুতেই খবর এসেছে প্রথমবার ভারত থেকে জনপ্রিয় গায়ক আসিফ আকবরের গান মুক্তি পাবে।