প্রথমবার্তা,প্রতিবেদকঃ  সরকারের পক্ষ থেকে ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের আশ্বাস দেওয়া হলেও ফের বিক্ষোভ শুরু করেছেন পোশাক শ্রমিকরা।শনিবার সকালে রাজধানীর মিরপুর, শেওড়াপাড়া, ভাষানটেকসহ কয়েকটি এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শ্রমিকরা।এতে এসব সড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে। দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। আর রাজধানীতে দেখা দিয়েছে তীব্র যানজট।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শ্রমিকদের অভিযোগ, নতুন কাঠামোয় তারা প্রত্যাশা অনুযায়ী বেতন পাবেন না।এদিকে ন্যূনতম মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে শ্রমিকরা সড়কে নেমে আসার পর সরকার দ্রুত পদক্ষেপ নিয়ে মজুরি কাঠামো পুনর্মূল্যায়নে একটি কমিটি গঠন করেছে। কমিটি গত বৃহস্পতিবার তাদের প্রথম সভাও করেছে।মিরপুর থানার ওসি দাদন ফকির পরিবর্তন ডটকমকে বলেন, সকাল থেকে মিরপুর-শেওড়াপাড়াসহ বিভিন্ন পয়েন্টে শ্রমিকরা অবস্থান নিয়েছে। যে কারণে সেসব সড়কে যানচলাচল বন্ধ হয়ে গেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি আরো বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা শ্রমিকদের সড়ক ছেড়ে দিতে রাজি করানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।ভাষানটেক থানার ওসি মুন্সি সাব্বির আহমেদ পরিবর্তন ডটকমকে বলেন, ভাষানটেকের তামান্না গার্মেন্টসসহ কয়েকটি গার্মেন্টেসের শ্রমিকরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। আমরা তাদের বোঝানোর চেষ্টা করছি সড়ক ছেড়ে দেয়ার জন্য।